অ্যাকসেসিবিলিটি লিংক

কোমায় আছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়


কোমায় আছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় গভীর কোমায় চলে গিয়েছেন বলে দিল্লির সেনা হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

গত সোমবার প্রণববাবু নিজেই ট্যুইট করে জানিয়েছিলেন যে হাসপাতালে একটা পরীক্ষা করাতে যাওয়ার পর তাঁর করোনা সংক্রমণ ধরা পড়েছে। কাজেই যাঁরা যাঁরা সাম্প্রতিককালে তাঁর কাছাকাছি এসেছেন তাঁরা সকলেই যেন স্বেচ্ছা নিভৃতবাসে যান। কিন্তু সেদিন তিনি বলেননি যে আগের দিন রবিবার বাথরুমে পড়ে গিয়ে মাথায় জোরে আঘাত পেয়েছিলেন তিনি। সেই আঘাত কতটা গুরুতর জানতেই হাসপাতালে যাওয়া।

সেনা হাসপাতালে তাঁকে পরীক্ষা করে দেখা যায় মাথায় অনেকটা রক্ত জমাট বেঁধে আছে। তখনই চিকিৎসকরা ঠিক করেন, প্রাণ বাঁচাতে অবিলম্বে তাঁর মাথায় অস্ত্রপচার করা প্রয়োজন‌। সেই রাতেই প্রাক্তন রাষ্ট্রপতির মস্তিষ্কে অস্ত্রোপচার করে জমে থাকা রক্ত বের করে দেওয়া হয় এবং তাঁর বয়স ও অসুস্থতার কথা চিন্তা করে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। তার পরদিন থেকে প্রণববাবুর অবস্থার অবনতিই হতে থাকে।

ভেন্টিলেশনে থাকতে থাকতেই তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয় এবং তিন দিন পরে আজ সকালে সেনা হাসপাতালের বুলেটিনে জানানো হয়, প্রাক্তন রাষ্ট্রপতির অবস্থার পরিবর্তন হয়নি, তিনি গভীর কোমায় আচ্ছন্ন হয়ে রয়েছেন। ইতিমধ্যে হঠাৎই তাঁর মৃত্যু হয়েছে বলে কোনও কোনও চ্যানেল খবর প্রচার করে দেয়।

প্রণববাবুর ছেলে অভিজিৎ মুখার্জি এবং মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি এতে খুব বিরক্ত হয়ে জানান যে তাঁদের বাবার শেষ পর্যন্ত কী হবে তা জানা না গেলেও এখন পর্যন্ত তিনি বেঁচে আছেন। কাজেই কোনও সংবাদ মাধ্যমে ভুল খবর পরিবেশন করে মানুষকে যেন বিভ্রান্ত করা না হয়। দীপংকর চক্রবর্তী, ভয়েস অফ আমেরিকা, কলকাতা।

please wait

No media source currently available

0:00 0:01:40 0:00
সরাসরি লিংক



XS
SM
MD
LG