অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে সক্রিয় হয়েছে এনআইএ


পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে সক্রিয় হয়েছে এনআইএ

পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে সক্রিয় হয়েছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি এনআইএ।

পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে সক্রিয় হয়েছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি এনআইএ। চলতি বছরে সন্ত্রাস ও আন্তর্জাতিক অপরাধ নিয়ে তদন্তকারী সংস্থা এনআইএ প্রথম ১০ মাসে সারা দেশে ৩৬ টি মামলা করেছে, তার মধ্যে ১০টিই পশ্চিমবঙ্গেই। মামলাগুলি হয়েছে মূলত সক্রিয় জঙ্গি মডিউল, মাওবাদী, নকল নোট এবং বোমা বিস্ফোরণ সংক্রান্ত।

পশ্চিমবঙ্গে আগামী বছর আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এ রাজ্য নিয়ে এনআইএ’র সক্রিয়তা নিয়ে রাজ্য পুলিশের তরফেও নজর রাখা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রের খবর। সন্ত্রাস দমনে বিশেষ দায়িত্বপ্রাপ্ত এনআইএ’র এক মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, রাজ্যের সঙ্গে যোগাযোগ রেখেই মামলাগুলি হয়েছে। এর পিছনে দেশের সুরক্ষা ছাড়া অন্য কোনও উদ্দেশ্য নেই বলে দাবি।

এনআইএ সূত্রের দাবি, যে ১০টি মামলা দায়ের করা হয়েছে তার মধ্যে কলকাতা ও উত্তরবঙ্গের শিলিগুড়িতে দুটি নকল নোট সংক্রান্ত, রাজ্যের পশ্চিম মেদিনীপুর জেলায় দুই সিপিএম নেতা খুন এবং পশ্চিমবঙ্গের পার্শ্ববর্তী রাজ্য ভুবনেশ্বর রাজধানী 'হাইজ্যাক' সম্পর্কিত দুটি মামলা, বাদুড়িয়ায় লস্কর-ই-তইবা এবং মুর্শিদাবাদে আল কায়দা জঙ্গি মডিউল নিয়ে দু'টি মামলা হয়েছে। বাকি চারটি মামলা বোমা বিস্ফোরণ সংক্রান্ত। রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার নৈহাটি, মানিকচক, মালদহ-সহ রাজ্যের বিভিন্ন স্থানে যেভাবে বোমা বিস্ফোরণ হয়েছে তা নিয়ে চারটি মামলার তদন্ত করছে এনআইএ বলে জানা গেছে।

please wait

No media source currently available

0:00 0:02:04 0:00


XS
SM
MD
LG