অ্যাকসেসিবিলিটি লিংক

বার্ড ফ্লু-তে কাবু ভারতের সাত রাজ্য


বার্ড ফ্লু-তে কাবু ভারতের সাত রাজ্য
বার্ড ফ্লু-তে কাবু ভারতের সাত রাজ্য

বিশ্বব্যাপী করোনার আতঙ্ক বাড়ছে। তার মাঝেই করোনার বিলিতি স্ট্রেনের আতঙ্ক এবং নতুন করে বার্ড ফ্লু-তে কাবু  ভারতের সাত রাজ্য। বরাতজোরে বাংলায় এখনও পাখির মড়ক শুরু হয়নি। তবে বিপদ এড়াতে আগেভাগেই সতর্ক রাজ্য স্বাস্থ্যদপ্তর। তাই বার্ড ফ্লু নিয়ে জেলাগুলিকে আগাম সতর্কবার্তা পাঠানো হল আজ সোমবারই।

বিশ্বব্যাপী করোনার আতঙ্ক বাড়ছে। তার মাঝেই করোনার বিলিতি স্ট্রেনের আতঙ্ক এবং নতুন করে বার্ড ফ্লু-তে কাবু ভারতের সাত রাজ্য। বরাতজোরে বাংলায় এখনও পাখির মড়ক শুরু হয়নি। তবে বিপদ এড়াতে আগেভাগেই সতর্ক রাজ্য স্বাস্থ্যদপ্তর। তাই বার্ড ফ্লু নিয়ে জেলাগুলিকে আগাম সতর্কবার্তা পাঠানো হল আজ সোমবারই।

প্রসঙ্গত বলা যেতে পারে হিমাচলপ্রদেশ, উত্তরপ্রদেশ, দিল্লি-সহ সাত রাজ্যে ইতিমধ্যে জাঁকিয়ে বসেছে এই এভিয়ান ভাইরাস। প্রতিদিন শ’য়ে শ’য়ে পাখির মৃত্যু হচ্ছে। তবে এই ভাইরাস যাতে পাখি বা পশুদের থেকে মানুষের মধ্যে না ছড়ায় তার দিকে কড়া নজর রাখতে নির্দেশ দিয়েছে কেন্দ্র।

উল্লেখ করা যেতে পারে, মূলত শ্বাসনালির মাধ্যমে ছড়ায় এই ভাইরাস। এবার এই সংক্রমণ নিয়ে সতর্ক রাজ্য স্বাস্থ্যদপ্তরও। বার্ড ফ্লু নিয়ে একগুচ্ছ নির্দেশ জারি করেছে রাজ্য সরকার।

please wait

No media source currently available

0:00 0:01:02 0:00


XS
SM
MD
LG