অ্যাকসেসিবিলিটি লিংক

আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের মূল হোতা দুই সহযোগীসহ গ্রেফতার


বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডি একটি আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের মূল হোতা এবং তাঁর দুই সহযোগীকে গ্রেফতার করেছে।

বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডি একটি আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের মূল হোতা এবং তাঁর দুই সহযোগীকে গ্রেফতার করেছে।

রোববার ঢাকায় সিআইডি এর উপ পুলিশ মহাপরিদর্শক ইমতিয়াজ আহমেদ এক সংবাদ সম্মেলনে তাদের গ্রেফতারের কথা জানিয়ে বলেন চক্রের হোতা আযম খান এবং তার সহযোগীরা বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে কম বয়সী সুন্দরী নারীদের সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাইতে উচ্চ বেতনের চাকরি এবং উন্নত জীবন যাপনের প্রলোভন দেখিয়ে সেখানে পাচার করার পর তাদের পতিতাবৃত্তিসহ নানা অপকর্মে লিপ্ত হতে বাধ্য করত।

তিনি জানান আজম খান জিজ্ঞাসাবাদে আইডিকে জানিয়েছে গত দীর্ঘ আট বছর ধরে তারা দুবাইতে কম বয়সী নারীদের পাচার করে আসছিল এবং এই সময়ে বাংলাদেশ থেকে তারা সহস্রাধিক কম বয়সী নারীকে দুবাইতে পাচার করেছে বলে স্বীকার করেছে।ইমতিয়াজ আহমেদ বলেন তার এ সকল অপকর্মের কারনে দুবাই পুলিশ তাকে গ্রেফতার করেছিল। পরে বাংলাদেশ দূতাবাস তার পাসপোর্ট জব্দ করলে দুবাই কর্তৃপক্ষ তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয় বলে তিনি উল্লেখ করেন।

এদিকে, গত দুইদিনে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধ পথে ইতালির লাম্পেদুসায় পৌঁছেছেন পাঁচ শতাধিক অভিবাসন প্রত্যাশী যাদের মধ্যে বিপুল সংখ্যক বাংলাদেশি রয়েছেন বলে রোববার ঢাকায় পাওয়া খবরে জানা গেছে। জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা আইওএম এমন তথ্য জানিয়ে বলেছে সাগর শান্ত থকায় লিবিয়া ও তিউনিসিয়া থেকে কয়েকটি নৌযানে করে ৫২০ জন অভিবাসন প্রত্যাশী ইতালি আসেন যাদের মধ্যে ৩৬২ জনই বাংলাদেশি। আইওএম জানিয়েছে গতবছরের চেয়ে এ বছর সমুদ্র পাড়ি দিয়ে ইতালি যাওয়ার প্রবণতা বেড়েছে। সংস্থাটির হিসেব মতে চলতি ২০২০ সালের প্রথম থেকে এ পর্যন্ত সমুদ্রপথে আট হাজারের মতো মানুষ ইতালি এসেছেন যা গত বছরের একই সময়ের ছিল তিন হাজার জন।

সরাসরি লিংক



XS
SM
MD
LG