অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

অযোধ্যায় রাম মন্দিরের ভিত পুজোর আর দু'দিন মাত্র বাকি। ৫ই আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় যাবেন, ৪০ কেজি ওজনের একটি রুপোর ইট ও তার সঙ্গে সোনার ইট বসিয়ে তিনি রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠান সম্পন্ন করবেন।

দীর্ঘদিন ধরেই এই দিনটি নিয়ে ভারতীয় জনতা পার্টি এবং দেশের হিন্দুত্ববাদী সংগঠনগুলোর প্রবল উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। তবে এর মধ্যে একের পর এক অঘটনও ঘটতে শুরু করেছে। একেবারে ভূমি পূজার মুখে ভারতীয় জনতা পার্টির অবিসংবাদী নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রিসভার দু'নম্বর অমিত শাহ্ করোনা আক্রান্ত হলেন। ভূমি পূজায় যাঁরা পৌরোহিত্য করবেন, বেনারস থেকে আসা সেই পুরোহিতদের মধ্যে কয়েকজনের করোনা ধরা পড়েছে। তারই মধ্যে আজ খবর পাওয়া গিয়েছে উত্তরপ্রদেশের একজন মন্ত্রী যাঁর পূজা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল, করোনায় আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। ফলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যায় শেষ মুহূর্তের প্রস্তুতিপর্ব দেখতে আজ আর যাননি।

বিজেপির দু্ই বর্ষীয়ান নেতা ৯২ বছর বয়স্ক লালকৃষ্ণ আডবাণী এবং প্রায় সমবয়সী মুরলী মনোহর যোশী গতকাল পর্যন্ত অযোধ্যায় যাওয়ার আমন্ত্রণ পাননি। শেষ মুহূর্তে অবশ্য মন্দির নির্মাণ ট্রাস্টের পক্ষ থেকে তাঁদের টেলিফোনে আমন্ত্রণ জানানো হয়েছে তবে আডবাণী ও যোশী দুজনেই বলেছেন তাঁরা সশরীরে উপস্থিত থাকবেন না, ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দিতে পারেন।

ওদিকে নিউইয়র্ক এ ভারতীয় হিন্দু সংগঠনের কিছু নেতা টাইমস স্কোয়ারে বিভিন্ন বিলবোর্ডে ৫ আগস্টের সেই অনুষ্ঠানটি দেখানোর ব্যবস্থা করেছেন। সেখানে সকাল থেকে রাত পর্যন্ত কখনও রামের ধনুকধারী মূর্তি, কখনও প্রস্তাবিত রাম মন্দিরের ত্রিমাত্রিক ছবি, কখনও নরেন্দ্র মোদীর ভিত্তিপ্রস্তর স্থাপনের ছবি, এইসব ফুটে উঠবে। এদিকে পশ্চিমবঙ্গের সরকার সেই দিনটি এখানে সম্পূর্ণ লকডাউন বলে ঘোষণা করেছে। তাতে আজ রবিবার পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একজন সাম্প্রদায়িক ব্যক্তি। ওইদিন ইচ্ছে করে তিনি লকডাউন করেছেন যাতে কোনওভাবেই মানুষ আনন্দ করতে না পারে। কিন্তু দিনটি ভারতীয়দের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে দিলীপ ঘোষ বর্ণনা করেছেন এবং হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এখনও সময় আছে, লকডাউনের দিন যদি বদলানো না হয় তা হলে পরিণতি খারাপ হবে। দীপংকর চক্রবর্তী, ভয়েস অফ আমেরিকা, কলকাতা

সরাসরি লিংক


XS
SM
MD
LG