অ্যাকসেসিবিলিটি লিংক

গ্র্যাজুয়েট হলেই ছাত্রীদের পাসপোর্ট দেওয়া হবে-হরিয়ানার মুখ্যমন্ত্রী


গ্র্যাজুয়েট হলেই ছাত্রীদের হাতে তাদের পাসপোর্ট তুলে দেওয়া হবে জানালেন ভারতের উত্তরাঞ্চলের রাজ্য হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার।

গ্র্যাজুয়েট হলেই ছাত্রীদের হাতে তাদের পাসপোর্ট তুলে দেওয়া হবে জানালেন ভারতের উত্তরাঞ্চলের রাজ্য হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার।

পাসপোর্ট তৈরির পুরো প্রক্রিয়াটাই কলেজ চত্বরের মধ্যে করা হবে বলেও জানান তিনি। আজ রবিবার ‘প্রত্যেকের জন্য হেলমেট’ শিরোনাম একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল একটি হেলমেট তৈরির কোম্পানি। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সেখানে আসা স্কুল, কলেজ ও আইটিআইয়ের ১৮ থেকে ২৫ বছর পর্যন্ত পাঁচজন পড়ুয়ার হাতে হেলমেট ও লার্নিং লাইসেন্স তুলে দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন মনোহর লাল খাট্টার।

এ প্রসঙ্গে তিনি জানান, রাজ্যের যুব সম্প্রদায়ের মধ্যে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তুলতে তাঁর সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। এই জন্য রাজ্যের সমস্ত কলেজগুলিতে পড়ুয়াদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার প্রক্রিয়া চালু হয়েছে। আগামী দিনে শুধুমাত্র কলেজগুলি থেকেই পড়ুয়ারা যাতে ড্রাইভিং লাইসেন্স তৈরি করাতে পারে তার ব্যবস্থা করা হচ্ছে।

রাজ্যের মেয়েদের জন্য ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’ প্রকল্পের পাশাপাশি জল বাঁচাও স্বচ্ছতা অভিযানের সঙ্গে সবার মাথায় হেলমেটের বিষয়টিও খুব জরুরি বলে উল্লেখ করেন খাট্টার। এরপরই তিনি বলেন, ‘গ্র্যাজুয়েট হওয়ার পরেই রাজ্যের মেয়েদের হাতে পাসপোর্ট তুলে দেওয়া হবে। পুরো বিষয়টি কলেজের মধ্যেই হবে।’



XS
SM
MD
LG