অ্যাকসেসিবিলিটি লিংক

পুলিশি বাধায় স্থগিত হয়ে গেল উত্তরপ্রদেশের লখনউতে ভিন ধর্মে বিয়ে


পুলিশি বাধায় স্থগিত হয়ে গেল উত্তরপ্রদেশের লখনউতে ভিন ধর্মে বিয়ে
পুলিশি বাধায় স্থগিত হয়ে গেল উত্তরপ্রদেশের লখনউতে ভিন ধর্মে বিয়ে

বিয়ের আয়োজন হয়েছিল। কিন্তু পুলিশি বাধায় স্থগিত হয়ে গেল ভিন ধর্মে বিয়ে। উত্তরপ্রদেশের লখনউতে পারা থানা এলাকার দুদা কলোনিতে দুই বাড়ির সম্মতিতে ওই বিয়ের আয়োজন করা হয়েছিল। ধর্মান্তরণের কোনও ব্যাপার নেই বলেও জানিয়েছে বরপক্ষ।

বিয়ের আয়োজন হয়েছিল। কিন্তু পুলিশি বাধায় স্থগিত হয়ে গেল ভিন ধর্মে বিয়ে। উত্তরপ্রদেশের লখনউতে পারা থানা এলাকার দুদা কলোনিতে দুই বাড়ির সম্মতিতে ওই বিয়ের আয়োজন করা হয়েছিল। ধর্মান্তরণের কোনও ব্যাপার নেই বলেও জানিয়েছে বরপক্ষ। কিন্তু পুলিশের বক্তব্য, উত্তরপ্রদেশের নতুন আইন অনুযায়ী তাদের অনুমতি নেওয়া প্রয়োজন। সেই আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তবেই তারা বিয়ে করতে পারবেন।

প্রসঙ্গত বলা যেতে পারে পাত্র পেশায় ফার্মাসিস্ট। বয়স ২৪ বছর। কনের বয়স ২২ বছর। তাঁরা প্রতিবেশীও বটে। কয়েক বছরের সম্পর্ক এদিন পরিণতি পাওয়ার কথা ছিল বিবাহে। এমনকি দুই ধর্মে রীতিনীতি মেনে বিয়ের অনুষ্ঠান করার কথাও ছিল দুই পরিবারের।

পাত্রের কথায়, ’’ ধর্মান্তরণের কোনও প্রশ্নই নেই। ধর্মান্তরণ নিয়ে আমরা কোনও আলোচনা পর্যন্ত করিনি। আমি মনে করি ভালোবাসা যথেষ্ট। একসঙ্গে চলার পথে আমি যদি ওর ধর্ম এবং ওকে মেনে নিতে পারি, এবং ও যদি তাই পারে, তাহলে আমরা সুখে থাকতে পারব।

‘লাভ জিহাদ‘ রুখতে উত্তরপ্রদেশে সদ্য নতুন অধ্যাদেশ জারি হয়েছে। ধর্মান্তরণ বিরোধী ২০২০ অধ্যাদেশ অনুযায়ী, ধর্মান্তরণ করতে চাইলে কমপক্ষে ২ মাস আগে জেলাশাসকের কাছে অনুমতি নিতে হবে।


XS
SM
MD
LG