অ্যাকসেসিবিলিটি লিংক

সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী কঙ্গনার সব পোস্ট সেন্সরের দাবিতে ভারতের সুপ্রিম কোর্টে মামলা


বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত তার সিনেমা "সিমরান" এর প্রচারের জন্য সংবাদ সম্মেলনের সময় হাসছেন। ৮ সেপ্টেম্বর, ২০১৭। (ছবি-এপি/অজিত সোলাঙ্কি)
বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত তার সিনেমা "সিমরান" এর প্রচারের জন্য সংবাদ সম্মেলনের সময় হাসছেন। ৮ সেপ্টেম্বর, ২০১৭। (ছবি-এপি/অজিত সোলাঙ্কি)

ফের আইনি ঝামেলায় জড়ালেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সমস্ত পোস্ট সেন্সর করার দাবি নিয়ে মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে। মামলাকারীর দাবি দেশে আইনশৃঙ্খলা বজায় রাখতে এই পদক্ষেপ খুবই জরুরি হয়ে পড়েছে।

বলিউড অভিনেত্রীর সামাজিক যোগাযোগ মাধ্যমের কার্যকলাপ নিয়ে শীর্ষ আদালতে মামলা করেছেন সর্দার চরণজিৎ সিং চন্দ্রপাল। এ ব্যাপারে দেশের স্বরাষ্ট্রমন্ত্রক, আইটি মন্ত্রক এবং পুলিশের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে কঙ্গনা কৃষি আইন নিয়ে যা যা বলেছেন, তার পরিপ্রেক্ষিতে এই মামলা করা হয়েছে। বলা হয়েছে দেশের সব প্রান্তে কঙ্গনার বিরুদ্ধে যত এফআইআর হয়েছে তার সবকটা একত্র করা দরকার। অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় বাকস্বাধীনতার অধিকারকে ভুলভাবে ব্যবহার করছেন কঙ্গনা। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।

মামলাকারী দাবি করেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে যা যা পোস্ট করেন কঙ্গনা, তা দেশের মধ্যে ঘৃণার পরিবেশ তৈরি করছে। অভিনেত্রীর কথাবার্তা যথেষ্ট দায়িত্বজ্ঞানহীন বলেও অভিযোগ তোলা হয়েছে। কঙ্গনার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ার অপব্যবহারের অভিযোগ নতুন নয়। এর আগেও একাধিকবার তাঁর নানা পোস্ট নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর সমস্ত পোস্ট সেন্সর করার দাবি উঠল। সুপ্রিম কোর্ট কী বলে তাই এখন দেখার।

XS
SM
MD
LG