অ্যাকসেসিবিলিটি লিংক

ভারত ও বাংলাদেশের মধ্যে বৈঠকে উঠে এল খাগড়াগড় বিস্ফোরন কান্ড নিয়ে তথ্য


নতুন দিল্লীতে অনুষ্ঠিত ভারত ও বাংলাদেশের মধ্যে দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর সর্ব্বোচ পর্যায়ের বৈঠকে উঠে এল রাজ্যের বর্ধমান জেলার খাগড়াগড় বিস্ফোরন কান্ড।

এই বিস্ফোরন কান্ড নিয়ে প্রথম থেকেই তদন্ত চালাচ্ছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা। এবং দুদেশের সীমান্ত বাহিনীর উচ্চ পর্যায়ের এই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় তদন্ত কারী সংস্থা অর্থাত ন্যাশনাল ইনভেষ্টিগেশন এজেন্সীর কর্তাব্যক্তিরাও।যদিও সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে সরাসরি ভাবে কোনো পক্ষই কিছু বলতে চায়নি বলেই সরকারী সূত্রের খবর।

বৈঠক শেষে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর ডিরেক্টর জেনারেল আজিজ আহমেদ ষ্পষ্ট ভাষায় বলেছেন বাংলাদেশের মাটিতে সন্ত্রাসবাদী যে কোনো কার্যকলাপ আমরা কড়া হাতে দমন করব।এবং বরদাস্তও করা হয়না ।আমাদের আশা ভারতও একই রকম অবস্থান নেবে।

উল্লেখ করা যেতে পারে রাজ্যের বর্ধমান জেলার খাগড়াগড়ে যে বিস্ফোরন হয়েছিল....সেই চক্রান্তে বাংলাদেশের কুখ্যাত জঙ্গি বাহিনীর স্লিপার সেল ছিল বলে প্রথম থেকেই অভিযোগ উঠেছে। এই নেটওর্য়াকটি রাজ্যের মূর্শিদাবাদ আর মালদহের বাংলাদেশের সীমান্ত পর্যন্ত বিস্তৃত বলে তদন্তে জানাগিয়েছিল ....তাই ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী ও বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে এই বৈঠকে সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলেই খবর।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG