অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে গুপ্তহত্যা নিয়ে আলোচনা করেছেন নিশা দেশাই বিসওয়াল


বর্তমানে বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সাথে পৃথকভাবে বৈঠক করেছেন। যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী তাদের সাথে আলোচনার সময় সন্ত্রাসবাদ ও চরমপন্থা মোকাবেলায় বাংলাদেশকে সহায়তার প্রস্তাব দিয়েছেন।

প্রধানমন্ত্রীর সাথে তাঁর বৈঠকে সাম্প্রতিক গুপ্তহত্যা নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখপাত্র বলেন দুপক্ষ সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলায় ‘বেটার আন্ডারস্ট্যান্ডিংয়ের’ ওপর গুরুত্বারোপ করেছে। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে নিশা দেশাই বিসওয়াল সাংবাদিকদের বলেন বাংলাদেশে নৃশংস হত্যাকাণ্ড গুলোর দায় স্বীকার করে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়েদা যে বক্তব্য দিচ্ছে, তা অবিশ্বাস করার কোন কারণ নেই।

তিনি বলেন জুলহাজ মান্নানসহ নৃশংস হত্যাকাণ্ড গুলোর বিষয়ে যুক্তরাষ্ট্র ব্যথিত ও ক্ষুব্ধ। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের একটি সাইবার নিরাপত্তা দল শিগগিরই বাংলাদেশে আসবে। স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছেন তিনি যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন যারা ধর্মকে অবমাননা করে লেখে এবং যারা এধরনের লেখকদের হত্যা করে দুপক্ষকেই সরকার অপছন্দ করে।

এছাড়াও, গত দুই দিনে নিশা দেশাই বিসওয়াল বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, সুশীল সমাজের প্রতিনিধি এবং যুক্তরাষ্ট্র দুতাবসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বৈঠক করেছেন।


XS
SM
MD
LG