অ্যাকসেসিবিলিটি লিংক

ইসলামের আদর্শ তুলে ধরার লক্ষ্যে আহমদিয়া জামাতের মুসলিমস অন দা হিল অনুষ্ঠিত


ধর্মীয় স্বাধীনতা নাগরিক অধিকার ও জাতীয় নিরাপত্তাসহ নানা বিষয়ে মানুষের অধিকারের কথা ওয়াশিংটনের আইনপ্রনেতাদের সামনে তুলে ধরলেন আহমদিয়া মুসলিম কমিউনিটির অনুষ্ঠানে। মুসলিমস অন দা হিল শিরোনামে অনুষ্ঠিত এই আয়োজনে যুক্তরাষ্ট্রে আহমদিয়া সম্প্রদায়ের ৭৫টি চ্যাপ্টারের প্রতিনিধিরা যোগ দেন।

please wait

No media source currently available

0:00 0:05:29 0:00

মুসলিমস অন দা হিল আহমদিয়া জামাতের ৭ বছরের ধারাবাহিক অনুষ্ঠান। শুক্রবার তাদের ১০০ জন প্রতিনিধি ক্যাপিটল হিলে আইনপ্রণেতাদের সঙ্গে সাক্ষাৎ করে জাতীয় নিরাপত্তা, শরনার্থী সমস্যাসহ নানা বিষয় নিয়ে সৃষ্ট সমস্যা তুলে ধরে তা সমাধানে তাঁদের সহযোগীতা কামনা করেন।

আহমদিয়া জামাতের বাংলা ডেস্কের প্রধান মীর্জা গোলাম রাব্বী বললেন এবারকার আয়োজনের বিশেষ দিক হচ্ছে ট্রু ইসলাম ক্যাম্পেইন বা সত্যিকারের ইসলামের আদর্শ তুলে ধরার মাধ্যমে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা জোরদারে সকলের সহায়তার আহবান।

চরম জঙ্গীবাদ প্রতিরোধ, ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার রক্ষা ও আমেরিকান মুসলমানদের ক্ষমতায়ন বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠিত হয় তাদের এই বার্ষিক সমাবেশ। সংগঠনের মুখপাত্র সালাম ভাট্টি বলেন, “আহমদিয়া সম্প্রদায়কে বিশ্বব্যাপী দুই ধরনের যুদ্ধ করতে হচ্ছে। অমুসলিম এবং মুসলিম উভয়ের সঙ্গে। মুসলমানরা তাদেরকে মুসলমান বলে স্বীকার করতে চান না"।

তিনি বলেন, "এই সমস্যার মুল কারন শিক্ষার অভাব। আর সেটিই তারা তুলে ধরতে চান। সত্যিকারের ইসলাম কি সেটি তুলে ধরা তাদের সমাবেশের অন্যতম প্রধান লক্ষ্য"।

১১টি পয়েন্টে তারা এগুচ্ছেন। ইসলামের সত্যিকারের শিক্ষা বিস্তারের মাধ্যমে তারা সন্ত্রাসীদের সঙ্গে ইসলামের যে পার্থক্য তা স্পষ্ট করে তুলবেন বলে বিশ্বাস করেন।

ক্যালিফোর্নিয়া থেকে আসা সাবিহা ইজাজ কেন এসেছেন প্রশ্নের উত্তরে বলেন, “এই সমাবেশে গত ৭ বছর ধরে আসছি। ধর্মীয় অধিকার নিশ্চিত করতে, নাগরিক অধিকার মানবাধিকার, এশিয়া আফ্রিকা মধ্যপ্রাচ্য শরনার্থীদের জন্য মানবতার কল্যানে সাহায্য করতে হবে মুসলিম ধর্ম বিশ্বাসের এই কথা সকলকে জানাতে চাই’

সমাজ গঠনে নারীর ভূমিকা কি ও নারী অধিকারকে কেনো গুরুত্ব দিতে হবে এমন প্রশ্নে সাবিহা বলেন, “আমরা মা; সন্তানদেরকে ভালো করে প্রশিক্ষন দেয়া ইসলামের শিক্ষায় ভালো কাজ করা মানবতার জন্যে কাজ করা কোরানের কথা অনুসারে চলা পৃথিবীর জন্য ভালো করা সন্ত্রাসের বিরুদ্ধ কাজ করার শিক্ষা মায়েদেরকে দিতে হবে"।

আহমদিয়া জামাতের নেতা আমজাদ খান বলেন, "যুক্তরাষ্ট্রের মসজিদগুলোকে উন্মুক্ত করে অন্যান্য ধর্ম্যের মানুষদেরকে আসতে দিতে হবে। প্রতি সপ্তাহে তারা এসে সত্যিকারেরর ইসলাম সম্পর্কে জানবে। যারা ইসলাম সম্পর্কে ভুল ধারনা রাখে তা বদলে যাবে তাতে। সন্ত্রাস আর জিহাদ যে এক নয় সেটা তারা বুঝবে। যারা ইসলামকে ভুলভাবে প্রয়োগ করে তাদেরকে ইসলাসের সত্যিকারের অনুসারীদেরকে আলাদা করতে হবে"।

কংগ্রেশনাল কর্তৃপক্ষকে নতুন আহমদিয়া ককাস সম্পর্কে ব্যাখ্যা দেয়া হয় অনুষ্ঠানে।

XS
SM
MD
LG