অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, তিনি কোমিকে, উপদেষ্টা ফ্লিনের ওয়াশিংটনে রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগের ব্যাপারে, তদন্ত কখনো বন্ধ করতে বলেননি


Le président Donald Trump, à gauche, plaisante avec le général à la retraite Michael Flynn lors d'un rassemblement à l'aéroport régional de Grand Junction au Colorado, octobre 2017.

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প রবিবার বলেছেন, কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর সাবেক প্রধান জেম্স কোমিকে, তাঁর এক সময়কার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের ওয়াশিংটনে রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগের ব্যাপারে, তিনি কখনো তদন্ত বন্ধ করতে বলেননি।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, তাঁর নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকে কেন বরখাস্ত করেছিলেন, শনিবার সেই কারণ তিনি পরিবর্তন করেন বলে মনে হয়। গোড়াতে প্রেসিডেন্ট বলেছিলেন তিনি ফ্লিনকে বরখাস্ত করেন কারণ ফ্লিন, রাশিয়ার সঙ্গে তাঁর যোগাযোগের ব্যাপারে ভাইস প্রেসিডেন্ট মাইকেল পেন্সের কাছে সত্যি কথা বলেননি।

কিন্তু শনিবার ট্রাম্প এক টুইট বার্তায় বলেন “ আমি জেনারেল ফ্লিনকে বরখাস্ত করি কারণ তিনি ভাইস প্রেসিডেন্ট এবং এফবিআই এর কাছে মিথ্যে বলেছেন। ওই মিথ্যার বিষয়েই দোষ স্বীকার করেছেন তিনি। এটা দুঃখজনক যে, অন্তর্বর্তী সময় তার কর্মকাণ্ড ছিল আইনানুগ। এতে লুকোনোর কিছু ছিল না।”

ওই টুইটে এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে প্রেসিডেন্ট জানতেন যে রুশ যোগাযোগের ব্যাপারে ফ্লিন এফিআই এর কাছে এবং ভাইস প্রেসিডেন্টের কাছে মিথ্যে বলেছেন।

এফবিআই এর কাছে মিথ্যে বলা আইন বিরোধী কাজ। শুক্রবার রাশিয়ার সঙ্গে যোগাযোগ বিষয়ে এফবিআইকে মিথ্যা তথ্য দেওয়ার কথা স্বীকার করেন ফ্লিন।

XS
SM
MD
LG