অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তান দোষী সাব্যস্ত ভারতীয় গুপ্তচর শ্রী কুলভূষণ জাদভের স্বজনদের হয়রানি করেছে


মঙ্গলবার ভারতকে এই বলে অভিযুক্ত করেছে যে পাকিস্তান দোষী সাব্যস্ত ভারতীয় গুপ্তচর শ্রী কুলভূষণ জাদভের স্বজনদের হয়রানি করেছে যখন তার সঙ্গে তাদের দেখা করতে দেওয়া হয়। পাকিস্তান কর্তৃপক্ষ জাদবের স্ত্রী তার মাকে সোমবার তার সঙ্গে দেখা করার অনুমতি দেয় এবং তারা আবারও বলেছে যে মানবিক কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রক বলছে যে এই বৈঠকটি অনুষ্ঠিত হয় জোর করার এক পরিবেশের মধ্যে। মন্ত্রক এক বিবৃতিতে বলেছে যে জাদভ সারাক্ষণই চাপের মুখেই ছিল এবং জোরজবরদস্তিমূলক এক পরিবেশের মধ্যেই সে কথা বলতে বাধ্য হয়। তার বেশির ভাগ বক্তব্য ছিল শেখানো এবং পাকিস্তানে তার কথিত কর্মকান্ডকে বড় করে দেখানোর জন্যই তাকে পরিকল্পিত ভাবে কথা বলানো হয়। তাকে দেখে তার স্বাস্থ্য সম্পর্কেও প্রশ্ন উঠতে পা্রে।

নতুন দিল্লি সরকার আরও বলেছে যে জাদবের মা কে, তাদের নিজস্ব ভাষায় তার ছেলের সঙ্গে কথা বলতে দেওয়া হয়নি এবং প্রচার মাধ্যম ও তার পরিবারকে হয়রানি করে। যদিও এ ব্যাপারে একটা সমঝোতা করা ছিল যে সাংবাদিকদের ঐ পরিবারের কাছে আসতে দোয়া হবে না। এ দিকে পাকিস্তানি কর্মকর্তারা পুর্বেই রেকর্ড করা জাদবের ভিডিও বার্তা প্রচর করে যাতে সে কর্তৃপক্ষ কে ধন্যবাদ দেয় তার সঙ্গে ভাল ব্যবহার করার জন্য এবং তার পরিবারকে তাকে দেখার ব্যবস্থা করে দেওয়ার জন্য।

XS
SM
MD
LG