অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানে শান্তিপুর্ণ প্রতিবাদের সময়ে লোকজনের গ্রেপ্তারের নিন্দে করেছে হোয়াইট হাউজ


হোয়াইট হাউজ, ইরানে শান্তিপুর্ণ প্রতিবাদের সময়ে লোকজনের গ্রেপ্তারের নিন্দে করেছে। খবরে প্রকাশ দেশের অর্থনৈতিক সমস্যার বিরুদ্ধে, ইরানি শহরগুলোতে গত দু দিনের প্রতিবাদ বিক্ষোভে ৫০ জনের ও বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে।

হোয়াইট হাউজের মুখপাত্রী সারাহ হাকাবী গত রাতে এক বিবৃতিতে বলেন ইরান সরকারের দূর্নীতি এবং সন্ত্রাসবাদে অর্থায়নের জন্য জাতীয় সম্পদ তছনছ করায় অসন্তুষ্ট ইরানি জনগণ অনেকগুলো শান্তিপুর্ণ প্রতিবাদ বিক্ষোভ করেছে বলে খবর আসছে। তিনি আরও বলেন ইরান সরকারের উচিৎ হবে মতামত প্রকাশের অধিকারসহ তার নিজের জনগণের অধিকারের প্রতি সম্মান প্রদর্শন। বিশ্ব দেখছে ইরানের পরিস্থিতি।

শুক্রবার দিনে আরও আগে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর বলে ইরানের নেতারা সমৃদ্ধ ইতিহাস ও সংস্কৃতি সম্পন্ন একটি ধনী দেশকে, অর্থনৈতিক অভাবগ্রস্ত এক দুর্বৃত্ত রাষ্ট্রে পরিণত করেছেন যার প্রধান রপ্তানিই হচ্ছে সহিংসতা, রক্তপাত এবং গোলযোগ। পররাষ্ট্র দপ্তর আরো বলেছে যে ইরানের জনগণকে তাদের মৌলিক অধিকারের দাবি এবং দূর্নীতির অবসানের জন্যে তারা সব দেশকে জনগণের প্রতি সমর্থন দানের আহ্বান জানিয়েছে। ঐ বিবৃতিতে আরও বলা হয়েছে যে পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলার্সনের ইরানি জনগণের প্রতি তার গভীর সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছেন।

.

XS
SM
MD
LG