অ্যাকসেসিবিলিটি লিংক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আপিল


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন কারাবন্দি খালেদা জিয়া। ১২২৩ পৃষ্ঠার আপিল আবেদন জমা দেন খালেদার পক্ষে কয়েকজন আইনজীবী। আপিলে বলা হয়েছে, জিয়া অরফানেজ ট্রাস্ট প্রতিষ্ঠায় খালেদা কোন ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন না। এই আপিল শুনানির জন্য গ্রহণ করা হবে কিনা বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার সিদ্ধান্ত নেবে।

আপিলের পর খালেদার আইনজীবী ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমেদ এ সংবাদদাতাকে বলেন, কোন প্রত্যক্ষ বা পরোক্ষ প্রমাণ ছাড়াই মামলাটি দায়ের করা হয়। কোন সাক্ষীও বলেননি খালেদা দুর্নীতি করেছেন। রায়ে তো বলা হয়েছে খালেদা জিয়া দোষ স্বীকার করেছেন? এ সম্পর্কে আপনার মন্তব্য কি?

গত ৮ই ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে ৫ বছরের সাজা ও ২ কোটি ১০ লাখ টাকা জরিমানার রায় দেন। ওদিকে হবিগঞ্জে খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের ছোড়া রাবার বুলেটে অন্তত ২০ জন আহত হয়েছেন। মুন্সীগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়ীয়া, চাঁদপুর ও লালমনিরহাটে পুলিশ মিছিলে বাধা দিয়েছে। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট

please wait

No media source currently available

0:00 0:01:52 0:00

XS
SM
MD
LG