অ্যাকসেসিবিলিটি লিংক

স্কুল শিক্ষকদেরকে সেনা প্রশিক্ষন দেয়ার ধারণার কথা বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প


বন্দুক চালানো বা আত্মরক্ষার কৌশলসহ স্কুল শিক্ষকদেরকে বিশেষ সেনা প্রশিক্ষন দেয়ার ধারণার কথা বলেছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

একই সঙ্গে অস্ত্র ক্রেতাদের সম্পর্কে খোঁজ খবর নেয়ার বিষয়টি আরো শক্তভাবে বিবেচনা করার প্রস্তাব পাশ করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি ফ্লরিডার একটি স্কুলে গুলির ঘটনায় ১৭ জন নিহত হওয়ার পর অস্ত্র আইন সংস্কারসহ স্কুলের নিরাপত্তা বিধান নিয়ে যেসব আলোচনা হয় তারই প্রেক্ষিতে প্রেসিডেন্ট ট্রাম্প এমন পরিকল্পনার কথা ভাবছেন বলে জানা গেছে। ঐ স্কুলে যেসব শিক্ষার্থী মারা গেছে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে হোয়াইট হাউজে এক আবেগময় বৈঠকের পর প্রেসিডেন্ট ট্রাম্প টুইট বার্তায় বলেন শিক্ষকদের ২০ শতাংশ এখন থেকে এ ধরনের কোনো অসুস্থ পাগল খারাপ মতলব নিয়ে স্কুলে ঢুকলে তাকে শায়েস্তা করতে পারবেন।

হোয়াইট হাউজের ঐ সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন স্কুলের কোনো শিক্ষকের কাছে গোপন অস্ত্র থাকলে এ ধরনের যে কোনো ঘটনা প্রতিরোধে দ্রুত তিনি ব্যবস্থা নিতে পারবেন। তবে তাদের কাছেই এই গোপন অস্ত্র থাকবে যারা তা ব্যবহারে সমর্থ।

প্রেসিডেন্ট বৈঠকে উপস্থিত সকলের কাছে জানতে চান তার পরিকল্পনা তাদের পছন্দ কি না। জবাবে অল্প কয়েকজন মাত্র হাত তোলেন। কারা এর পক্ষে নন প্রেসিডেন্টের এমন প্রশ্নে ঐ কক্ষের বেশির ভাগ, প্রায় ৪০ জন হাত তোলেন।

XS
SM
MD
LG