অ্যাকসেসিবিলিটি লিংক

নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের স্মরণে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালিত


নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার বাংলাদেশের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে যারা নিহত হয়েছেন তাদের স্মরণে বৃহস্পতিবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ। সকাল থেকে সারা দেশে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে এবং বিদেশে বাংলাদেশের সব মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। এছাড়া, শুক্রবারও দেশের সব মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান এবং উপাসনালয়ে দোয়া ও প্রার্থনার কর্মসূচি নেওয়া হয়েছে।

বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলার বিধ্বস্ত হওয়া ওই উড়োজাহজটির ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয় যাদের মধ্যে আছেন চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি। বর্তমানে কাঠমান্ডুর হাসপাতালে ওই দুর্ঘটনায় আহত যে ১০ জন চিকিৎসাধীন আছেন তাদের মধ্যে এক জনকে বৃহস্পতিবার ঢাকায় স্থানান্তর করা হয়েছে। আহত বাংলাদেশিদের চিকিৎসার জন্য ঢাকা থেকে ৭ সদস্যের একটি মেডিক্যাল টিমও একই দিনে কাঠমান্ডু পৌঁছেছেন।

বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল নাইম হাসান সাংবাদিকদের জানিয়েছেন, কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনার তদন্তে অন্তত এক বছর লাগতে পারে। এদিকে, ইউএস-বাংলা এয়ারলাইন্স কাঠমান্ডুতে তাদের সকল ফ্লাইট অনির্দিষ্টর সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে।

XS
SM
MD
LG