অ্যাকসেসিবিলিটি লিংক

অভিবাসন বিষয়ে শক্তিশালি পদক্ষেপ নিতে যাচ্ছে ট্রাম্প প্রশাসন


আজ বুধবার বিকালে অভিবাসন বিষয়ক শক্তিশালি পদক্ষেপ নিতে যাচ্ছে ট্রাম্প প্রশাসন। বুধবার সকালে এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন যুক্তরাষ্ট্রের সীমান্ত আত্যন্ত দুর্বল এবং মেক্সিকো ও ক্যানাডায় যুক্তরাষ্ট্রে প্রবেশকারীরা আত্যন্ত শক্তিশালি।

হোয়াইট হাউজে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মেক্সিকো থেকে অবৈধ অভিবাসিরা যাতে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্য সীমান্তে নিরাপত্তা বাড়ানো প্রয়োজন এখন।

সীমান্ত নিরাপত্তা বৃদ্ধি ও অভিবাসন বিষয়ক নীতিমালা আরো কড়াভাবে কিভাবে আরোপ করা যায় তা নিয়ে মঙ্গলবার প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস, Homeland Security Secretary Kirstjen Nielsen, এবং Attorney General Jeff Sessions বৈঠক করেন।

সীমান্তে সেনা সদস্য নিয়োগে প্রেসিডেন্ট ট্রাম্পের পরিকল্পনার জবাবে পেন্টাগন থেকে বলা হয় আমরা এখনো হোয়াইট হাউজের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করছি।

বিরোধী ডেমক্র্যাটিক দলের সেনেট সদস্য, হাওয়াইয়ে ব্রায়ান শ্যাটজ, প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের সমালোচনা করে টুইটারে লেখেন ট্রাম্পের নির্বাচনী প্রচার অভিযান বাস্তবায়িত করার চাইতে, যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আরো গুরুত্বপূর্ণ কাজ রয়েছে।

XS
SM
MD
LG