অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে হামলায় ৬৫ জনের ও বেশি সরকারি সৈন্য প্রাণ হারিয়েছে


খবরে বলা হচ্ছে যে তালিবান বিদ্রোহের কারণে গত দু দিনে গোটা আফগানিস্তানে নতুন আক্রমণগুলোতে ৬৫ জনের ও বেশি সরকারি ঐসন্র প্রাণ হারিয়েছে এবং বিদ্রোহীরা বেশ কিছু জায়গাও দখল করে নিয়েছে। গত বৃহস্পতিবার এবং গতকাল শুক্রবার পশ্চিমাঞ্চলের ফারাহ দক্ষিণের জাবুল প্রদেশে বিদ্রোহীরা নিরাপত্তা চৌকিতে হামলা চালালে, নতুন করে সংঘাতে সূচনা হয়।

আজ নিরাপত্তা বাহিনী ভয়েস অফ আমেরিকাকে এ কথা নিশ্চিত করেছে যে বিদ্রোহীরা শেষ রাতে জাবুল প্রদেশের আরঘানদাব জেলায় ঝটিকা আক্রমণ চালিয়ে ২২ জন পুলিশকে হত্যা করেছে এবং আরও ১২ জনকে আহত করেছে। সুত্রটি আরও জানিয়েছে যে বিদ্রোহীরা তিনটি নিরাপত্তা চৌকি দখল করে নেয়। তবে বিস্তারিত আর কিছু জানায়নি।

প্রাদেশিক ডেপুটি গভর্ণর রেহমাতুল্লাহ ঐ জেলায় লড়াইয়ের কথা নিশ্চিত করেছেন এবং বলেছেন যে বিদ্রোহীদের সরিয়ে দেওয়ার জন্য আফগান সৈন্যরা পাল্টা আক্রমণ শুরু করেছে।

অন্য আরেকটি ঘটনায় আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী বলেছে যে বিদ্রোহীরা বৃহস্পতিবার রাতের বেলায় প্রাদেশিক রাজধানী ফারাহ দখল করার লক্ষ্যে সেখানে আক্রমণ চালায়। ঐ হামলায় ১৬ জন সরকারি সৈন্য নিহত এবং আরও অনেকেই আহত হয়। ৪৫ জন তালিবান আক্রমণকারিও এতে নিহত হয়।

XS
SM
MD
LG