অ্যাকসেসিবিলিটি লিংক

নো-ম্যানসল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের সরে যেতে বলেছে মিয়ানমারের বর্ডার গার্ড


বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলের বান্দরবন পার্বত্য জেলার তুমব্রু সীমান্তের নো-ম্যানসল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের সেখান থেকে সরে যেতে মাইকিং শুরু করেছে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ বিজিপি। বর্ডার গার্ড বাংলাদেশে বিজিবি এর সূত্রে জানা গেছে শনিবার সকাল থেকে মিয়ানমার সেনাবাহিনীর পাহারায় বিজিপি সেখানে দফায় দফায় মাইকিং করে রোহিঙ্গাদের অন্য জায়গায় আশ্রয় নিতে বলছে। ঘটনাস্থল থেকে সংবাদদাতারা জানিয়েছেন হঠাৎ করে বিজিপি'র মাইকিং এর কারনে নো-ম্যানসল্যান্ডে আশ্রয় নেয়া ৫ হাজার রোহিঙ্গা আতঙ্কে রয়েছেন।

কক্সবাজার জেলায় বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মঞ্জুরুল হাসান খান সাংবাদিকদের জানিয়েছেন মিয়ানমার সীমান্ত থেকে মাইকিং করা হলেও বিজিবি সদস্যরা সতর্কাবস্থায় রয়েছে। উল্লেখ্য, মিয়ানমার কর্তৃপক্ষ সীমান্তের নো-ম্যানসল্যান্ডে অবস্থানকারী রোহিঙ্গাদের সরিয়ে নেয়ার ব্যাপারে বাংলাদেশকে বার বার আশ্বাস দিলেও এখন পর্যন্ত তা তারা কার্যকর করেনি।

এদিকে, বাংলাদেশে আশ্রয় নেয়া এক লাখ রোহিঙ্গা শরণার্থীকে আগামী দুই মাসে নোয়াখালি জেলার ভাষানচরে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন ত্রান মন্ত্রি মহাম্মদ শাহ কামাল।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00

XS
SM
MD
LG