অ্যাকসেসিবিলিটি লিংক

নওয়াজ শরীফের মায়ের প্রচারমাধ্যমে প্রথম সাক্ষাতকার


নওয়াজ শরীফের মা শামীম আক্তার

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মা এই প্রথমবারের মত কোন প্রচারমাধ্যমে সাক্ষাতকার দিলেন। ৮৪ বছর বয়সী শামীম আক্তার, ভয়েস অফ অয়ামেরিকার সাথে এক বিশেষ সাক্ষাতকারে বলেন, আমি আমার ছেলের সাথে জেলে যেতে চাই। এই সাক্ষাতকারটি তিনি এমন সময় দিলেন যখন দুর্নীতিতে অভিযুক্ত নওয়াজ শরীফ এবং তার কন্যা পাকিস্তানে যাচ্ছেন।

এখানে উল্লেখ্য, বিদেশে বিপুল সম্পদের হিসাব দিতে না পারায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে ১০ বছরের জেল এবং ১০.৫ মিলিয়ন বা ১০ কোটি ৫০ লক্ষ ডলার জরিমানা করেছে দুর্নীতি দমন আদালত। এবং একই অভিযোগে তাঁর কন্যা মারিয়াম নাওয়াজ’কে সাত বছরের জেল এবং ২৫ লক্ষ ডলার জরিমানা করা হয়েছে।

নওয়াজ শরিফের মা শামীম আক্তার বলেন, লাহোরে পৌছানোর পরেই যখন নওয়াজ শরীফ এবং তার কন্যাকে জেলে নেওয়া হবে, তিনিও উনার ছেলে এবং নাতনীর সাথে জেলে যাবেন।

যখন তাকে জিজ্ঞেস করা হয় যে, তাদের বিরুদ্ধে ঘুষ নেওয়া এবং দুর্নীতির অভিযোগ রয়েছে, এর উত্তরে তিনি বলেন, তার ছেলে দুর্নীতির সঙ্গে যুক্ত নয়। যখন সে প্রথম প্রধানমন্ত্রী হল, তখন নওয়াজের বাবা তাকে সরকারের অর্থ নিজ ব্যবহারের জন্য খরচ করতে দেয়নি। তিনি প্রতি মাসে ছেলেকে ব্যক্তিগত খরচের টাকা পাঠাতেন।

তিনি বলেন, তার ছেলের বিরুদ্ধে যুক্তিহীন অভিযোগ করা হয়েছে। শত্রুরা এ কাজ করছে।

তিনি তার ছেলে এবং ছেলের স্ত্রী কুলসুম নওয়াজের কথা বলেন যে তাদের মধ্যে সম্পর্ক খুবই ভাল। তিনি বলেন, কুলসুম নওয়াজ তার স্বামীর প্রতি খুব অনুগত এবং নওয়াজ শরীফ তার স্ত্রীর প্রতি কর্তব্য পরায়ণ এবং সৎ।

XS
SM
MD
LG