অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রেট কেভেনোর মনোনয়ন এখন পুরো সেনেটে যাচ্ছে


ওয়াশিংটনের স্থানীয় সময় দুপুর দেড়টার সময় সেনেট জুডীশিয়ারী কমিটিতে সুপ্রিম কোর্টের বিচারপতির জন্য প্রেসিডেন্ট ট্রাম্পের মনোনীত প্রার্থী ব্রেট কেভেনোর মনোনয়নের জন্য ভোটা হয়। জুডীশিয়ারী কমিটির রিপাবলিকান দলের ১১ জন এবং ডেমোক্রেট দলের ১০ সেনেটর ভোট দেন। এখন ক্যাভেনোর মনোনয়ন পুরো সেনেটে উত্থাপন করা হবে, তবে এই শনিবার ভোট না হয়ে তা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া বিষয়ে জিপিও সম্মত হয়েছে। ঐ সময় ক্যাভেনো সম্পর্কিত নানা বিষয়ে তথ্যদি সংগ্রহকরার সুযোগ থাকবে।
বৃহস্পতিবার ব্রেট কেভেনো এবং ক্রিস্টিন ব্লাসি ফোর্ড উভয়ই সেনেটের শুনানিতে সাক্ষ্য দিয়েছেন। আমেরিকান বার এসোসিয়েশন বৃহস্পতিবার রাতে ভোট পিছানোর আবেদন জানিয়ে ছিল কারণ এফবিআই যাতে মিস ফোর্ড ও অন্যান্য মহিলার অভিযোগ সবিস্তারে তদন্ত করতে পারে।

ক্রিস্টিন ব্লাসি ফোর্ড যে বিবরণ দিয়েছেন তাতে বলা হয়েছে তাঁরা উভয়ই কলেজে পড়ার সময়ে ক্যাভ্যানো তাঁর প্রতি যৌন নির্যাতন করেন। ফোর্ড বলেন ১৯৮২ সালের মাতাল অবস্থায় কেভেনো এবং তাঁর বন্ধু মার্ক জাজ তাঁকে ধাক্কা দিয়ে একটি ঘরে নিয়ে যান , দরজা বন্ধ করে দেন এবং তাঁর উপর যৌন নিপীড়ন চালান। ঐ বিবৃতিতে তিনি বলেন যে ভয়ে এবং লজ্জায় তিনি এই ঘটনা কাউকে জানাননি এবং বহু বছর অতিক্রান্ত না হওয়া পর্যন্ত তিনি তাঁর স্বামী এবং থেরাপি সেশনগুলোতে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি।

XS
SM
MD
LG