অ্যাকসেসিবিলিটি লিংক

টেক্সাসের সেন্ট মার্টিনস এপিস্কোপাল চার্চে পৌঁছেছে প্রেসিডেন্ট বুশের ক্যাস্কেট


যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জ হিউবার্ট ওয়াকার বুশের ক্যাস্কেট হিউস্টনের সেন্ট মার্টিনস এপিস্কোপাল চার্চে পৌছেছে। বুধবার রাতে সেখানে ঐ ক্যাস্কেট রাখার পর বৃহস্পতিবার শেষবার শেষকৃত্যানুষ্ঠান হবে। বৃহস্পতিবার টেক্সাস সময় সোয়া পাঁচটায় তাঁকে টেক্সাসের কলৈজ ষ্টেশনের জর্জ হিউবার্ট ওয়াকার বুশ প্রেসিডেন্সীয়াল লাইব্রেরী এ্যান্ড মিউজিয়ামে সমাহিত করা হবে।

এর আগে বুধবার, পাঁচ জন আমেরিকান প্রেসিডেন্ট, প্রয়াত ৪১তম প্রেসিডেন্ট জর্জ হার্বাট ওয়াকার বুশের প্রতি সম্মান প্রদর্শনে একত্রিত হন। ওয়াশিংটনের ন্যাশনাল ক্যাথেড্রলে, তাঁকে শ্রদ্ধা নিবেদন করেন সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টার, বিল ক্লিন্টন এবং বারাক ওবামা । তাঁরা সবাই প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে এই শ্রদ্ধা নিবেদনে যুক্ত হন। এই ক্যাথেড্রলে প্রয়াত প্রেসিডেন্টের পুত্র যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট তাঁর সম্মানে মরেণাত্তর স্তুতি পাঠ করেন।

যে সব বিশিষ্ট অতিথি এই শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেবেন তাঁদের মধ্যে রয়েছেন প্রিন্স চার্লস, জার্মান চান্সালার আঙ্গেলা মার্কেল এবং পোল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট লেচ ওয়ালেসা। জর্জ হিউবার্ট ওয়াকার বুশ ৯৪ বছর বয়সে গত শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

XS
SM
MD
LG