অ্যাকসেসিবিলিটি লিংক

৮০ জন প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন


Bangladesh Election Commission


নির্বাচন কমিশনে শুনানির প্রথম দিনে ৮০ জন প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। শুনানিতে ১৬০ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। রিটার্নিং অফিসাররা নানা কারণে তাদের প্রার্থিতা বাতিল করেছিলেন। ৫৪৩ জন প্রার্থী মনোনয়ন ফেরত চেয়ে নির্বাচন কমিশনে আর্জি জানিয়েছেন। প্রথম দিনের শুনানিতে বিএনপির ৩২ জন প্রার্থী তাদের মনোনয়ন ফিরে পেয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হ”েছনÑ ব্যারিস্টার আমিনুল হক, গোলাম মাওলা রনি ও মেজর (অব.) আখতারুজ্জামান। দ-প্রাপ্ত কারো আপিল গ্রাহ্য হয়নি। উপজেলা চেয়ারম্যান কিংবা পৌরসভার মেয়রদের প্রার্থিতা ফেরত দেয়া হয়েছে। দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় বিএনপির ভাইস-চেয়ারম্যান মীর নাসির উদ্দিনের আপিল নামঞ্জুর করে নির্বাচন কমিশন। আপিল শুনানির সময় এজলাস কক্ষে হট্টগোল ও বাক-বিত-ার ঘটনা ঘটে। বগুড়া-৭ আসনে বিএনপি প্রার্থী মুর্শেদ মিল্টন তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। এই আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রার্থিতা বাতিল হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপিলের মাধ্যমে বিএনপি প্রার্থীদের অনেককে বৈধ ঘোষণায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:02 0:00
সরাসরি লিংক

এদিকে হঠাৎ দৃশ্যপটে হাসপাতালের পোশাক পড়েই হাজির হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বনানী পার্টি অফিসের সামনে গাড়িতে বসে এরশাদ বললেন, আমার বয়স হয়েছে। আমাকে বিদেশে যেতে দেয়া হ”েছ না।
সপ্তাহখানেক ধরে এরশাদ নানা আলোচনায়। দলের নেতারাও জানেন না তিনি কোথায় কি করছেন? আত্মগোপনে, না স্বে”ছা নির্বাসন? এর মধ্যেই তিনি দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদারের চাকরি খতম করে দেন। নতুন মহাসচিব হন মশিউর রহমান রাঙ্গা। দায়িত্ব নেয়ার পর পরই রাঙ্গা জানিয়েছিলেন, এরশাদ হাসপাতালে। তাকে বিদেশ যেতে হতে পারে। নির্বাচন এলেই এরশাদকে নিয়ে লুকোচুরির খেলা শুরু হয়। বৃহস্পতিবার দুপুর ১২টায় দলের কেন্দ্রীয় অফিসে যখন সংবিধান সংরক্ষণ দিবসের আলোচনা চলছিল তখনই এরশাদ সিএমএইচ থেকে পার্টি অফিসের সামনে আসেন। গাড়ি থেকে না নেমেই তিনি কর্মীদের উদ্দেশ্যে বলেনÑ জাতীয় পার্টি আছে, থাকবে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG