অ্যাকসেসিবিলিটি লিংক

দীর্ঘ ২৯ দিন পর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণরা অনশন প্রত্যাহার করেছেন


দীর্ঘ ২৯ দিন অনশনের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর আশ্বাস পেয়ে আজ এসএসসি পরীক্ষায় উত্তীর্ণরা তাঁদের আমরণ অনশন প্রত্যাহার করে নিয়েছেন।

পশ্চিমবঙ্গের বহু সরকারি অথবা সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে পর্যাপ্ত শিক্ষক নেই, অনেক জেলা ও গ্রামীণ স্কুলে শিক্ষকের অভাবে পড়াশোনা হয় না। এত পদ খালি, তবু স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ অসংখ্য প্রার্থী চাকরি পাচ্ছেন না। তাই চাকরির দাবিতে তাঁরা কলকাতা প্রেস ক্লাবের সামনে রাস্তার পাশে গত ২৮ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন ধর্মঘট শুরু করেছিলেন।

কয়েকদিনের মধ্যেই অনেকে অসুস্থ হয়ে পড়েন, কয়েকজনকে হাসপাতালে ভর্তি করাতে হয়। তবু তাঁরা অনশন চালিয়ে যান। তাঁদের ন্যায্য দাবির সমর্থনে কবি শঙ্খ ঘোষ ও মন্দাক্রান্তা সেন, নাট্যকার বিভাস চক্রবর্তী ও অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো বিশিষ্ট জনেরা সরকারের কাছে আবেদন জানান। শেষ পর্যন্ত ২৯ দিনের মাথায় গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনশনকারীদের কাছে গিয়ে আশ্বাস দেন ভোটের পরে জুন মাসে তিনি এব্যাপারে যা কিছু করণীয় করবেন। তার মধ্যে একটি সরকারি কমিটি ওঁদের দাবিগুলো খতিয়ে দেখে রাখবেন। মুখ্যমন্ত্রীর এই আশ্বাস পেয়ে ওঁরা আজ বিকেলে অনশন প্রত্যাহার করে নেন।

দীপংকর চক্রবর্তী, ভয়েস অফ আমেরিকা, কলকাতা

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00

XS
SM
MD
LG