অ্যাকসেসিবিলিটি লিংক

বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মার গ্রেফতারি মামলায় আদালত অবমাননার নোটিস


পশ্চিমবঙ্গের বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মার গ্রেফতারি মামলায় এবার পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করল সুপ্রিম কোর্ট।

পশ্চিমবঙ্গের বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মার গ্রেফতারি মামলায় এবার পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করল সুপ্রিম কোর্ট।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মিম শেয়ার করায় গত ১০ মে প্রিয়াঙ্কাকে গ্রেফতার করে হাওড়া কমিশনারেটের পুলিস। তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে বিজেপি সুপ্রিম কোর্টে গেলে প্রিয়াঙ্কাকে অবিলম্বে মুক্তির নির্দেশ দেন বিচারপতিরা। অভিযোগ, সেই নির্দেশ অমান্য করে আরও ১ দিন প্রিয়াঙ্কাকে আটকে রেখেছিল পুলিস। এদিন সুপ্রিম কোর্ট রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করে জানতে চেয়েছে, কেন ১৪ মে নির্দেশ অমান্য করে অবিলম্বে মুক্তি দেওয়া হয়নি প্রিয়াঙ্কাকে? কেন তাঁকে আরও ১টি রাত কারাগারে কাটাতে হয়? চার সপ্তাহের মধ্যে এবিষয়ের রাজ্য সরকারের জবাবদিহি চেয়েছে আদালত।

গত ১৪ মে প্রিয়াঙ্কাকে মুক্তির নির্দেশ দেয় বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি সঞ্জীব খান্নার ডিভিশন বেঞ্চ। অবিলম্বে প্রিয়াঙ্কাকে মুক্তি দিতে হবে বলে রাজ্য সরকারের আইনজীবীকে জানায় আদালত। তার পরও ওই দিন মুক্তি দেওয়া হয়নি প্রিয়াঙ্কাকে। ১৫ মে, বুধবার হাওড়া সংশোধনাগার থেকে মুক্তি পান তিনি। বিষয়টি নিয়ে ফের আদালতে যায় বিজেপি। বিজেপির অভিযোগে স্বীকৃতি দিয়ে সুপ্রিম কোর্ট আদালত অবমাননার নোটিস জারি করায় ফের একবার অস্বস্তিতে রাজ্য সরকার।

XS
SM
MD
LG