অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় সংলগ্ন জমির জবরদখল তুলতে অনশন


পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় সংলগ্ন জমির জবরদখল তুলতে অনশনে বসলেন উপাচার্য-সহ অন্যান্য আধিকারিকরা।

পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় সংলগ্ন জমির জবরদখল তুলতে অনশনে বসলেন উপাচার্য-সহ অন্যান্য আধিকারিকরা।

আজ সোমবার শান্তিনিকেতনের শান্তিনিকেতন রোডে কবিগুরু হস্তশিল্প মার্কেটের পাশে ১২ ঘণ্টার অনশনে বসেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী-সহ অধ্যাপক, আধিকারিক এবং কর্মীরা। শান্তিনিকেতন রোডের পাশে পৌষ মেলার গেটের সামনে মঞ্চ বাঁধা হয়, সেখানেই আজ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে অনশন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগ, বিশ্বভারতীর আশ্রম এলাকার মধ্যে জায়গা দখল করে গড়ে উঠেছে কবিগুরু হস্তশিল্প মার্কেট। শান্তিনিকেতন রোডের উপর সারি দিয়ে হস্তশিল্পী ব্যবসায়ীদের দোকান ও মার্কেট গড়ে উঠেছে বিগত কয়েক বছরে, যা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের সৌন্দর্য্য নষ্ট করছে।

জানা গেছে, গত জুন মাসে ওই দোকানদারদের একটি লিখিত নোটিশ দেয় বিশ্বভারতী কর্তৃপক্ষ। তাতে কোনও কাজ না হওয়ায় মাইকিং, মিছিল-সহ একাধিক অভিযানও চালান তাঁরা। অনশনকারীদের দাবি, কোনও কিছুতেই ব্যবসায়ীদের সায় মেলেনি। কাজেই জমি জবরদখলমুক্ত করতে শেষ পর্যন্ত অনশনের পথ বেছে নিয়েছে বিশ্বভারতী পরিবার।

please wait

No media source currently available

0:00 0:01:02 0:00

XS
SM
MD
LG