অ্যাকসেসিবিলিটি লিংক

শুরু হয়েছে রিপাবলিকান দলের জাতীয় সম্মেলন


U.S. President Donald Trump pumps his fist towards the delegates after addressing the first day of the 2020 Republican National Convention in Charlotte, North Carolina, U.S., August 24, 2020. REUTERS/Carlos Barria

৩রা নভেম্বর অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের নির্বাচনকে কেন্দ্র করে সোমবার শুরু হয়েছে ৪ দিন ব্যাপী রিপাবলিকান দলের জাতীয় সম্মেলন। সম্মেলনের প্রথম দিন বিভিন্ন রাজ্যের ডেলিগেইটরা নর্থ ক্যারোলাইনার শার্লটে উপস্থিত হয়েছেন, তাদের প্রার্থী, প্রেসিডেন্ট ট্রাম্পকে মনোনয়ন দেবার লক্ষ্যে ।

প্রথম দিনের সম্মেলনে ডনাল্ড ট্রাম্প বলেন, “এটি আমাদের দেশের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন”। তিনি আরো বলেন, “নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটরা তাকে পরাজিত করতে পারে কেবল মাত্র ডাক যোগে ভোট প্রদানের মাধ্যমে কারচুপির নির্বাচনের মধ্য দিয়ে”।

নর্থ ক্যারোলাইনার কনভেনশন হলের আশেপাশে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে সম্মেলনে প্রতিটি রাজ্য থেকে সর্বোচ্চ ছয়জনকে অংশ নেয়ার অনুমতি দেয়া হচ্ছে।

সম্মেলনের চুড়ান্ত দিন, ২৭শে আগষ্ট প্রেসিডেন্ট ট্রাম্প রিপাবলিকান দলের মনোনয়ন গ্রহণ করে ভাষণ দেবেন। এদিন তিনি তুলে ধরবেন তাঁর বিস্তারিত কর্মসূচী। প্রেসিডেন্টের ভাষণের আগে রিপাবলিকান দলের শীর্ষ কয়েকজন নেতা এবং ট্রাম্প পরিবারের সদস্যরা বক্তব্য রাখবেন।

XS
SM
MD
LG