অ্যাকসেসিবিলিটি লিংক

শনিবার পশ্চিমবঙ্গে লকডাউন হচ্ছে না


শনিবার পশ্চিমবঙ্গে লকডাউন হচ্ছে না

আজ প্রায় শেষ মুহূর্তে শনিবার পশ্চিমবঙ্গে লকডাউন হচ্ছে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুদিন আগে থেকেই কথা ছিল, শুক্র ও শনিবার ১১ আর ১২ই সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন হবে।

আজ প্রায় শেষ মুহূর্তে শনিবার পশ্চিমবঙ্গে লকডাউন হচ্ছে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুদিন আগে থেকেই কথা ছিল, শুক্র ও শনিবার ১১ আর ১২ই সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন হবে। কিন্তু ১৩ তারিখ রবিবার একটি সর্বভারতীয় পরীক্ষা নিট-এর দিন পড়েছে, ঠিক তার আগের দিন লকডাউন হলে দূর দূরান্ত থেকে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে অসুবিধে হবে বলে অনেকবার আবেদন জানানো হয়েছিল হয় পরীক্ষা পিছিয়ে দিতে, নয়তো লকডাউন প্রত্যাহার করতে। কিন্তু কোনওটাই হয়নি।

সুপ্রিম কোর্ট পরীক্ষা পিছিয়ে দেওয়ার নির্দেশ দিতে রাজি হয়নি। বলেছে, একটা সর্বভারতীয় পরীক্ষা এইভাবে পিছিয়ে দেওয়া যায় না। আর পশ্চিমবঙ্গ শেষ পর্যন্ত অনমনীয় থাকলেও আগামীকাল লকডাউন শুরু হওয়ার ঠিক একদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট বার্তায় বলেছেন রবিবার নিট পরীক্ষা রয়েছে, পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যেতে অসুবিধা হতে পারে চিন্তা করে তার আগের দিন শনিবার লকডাউন প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। তবে শুক্রবার ১১ তারিখ যেমন কথা ছিল তেমনই লকডাউন হবে। এক কালে যাকে 'প্রি মেডিক্যাল টেস্ট' অর্থাৎ ডাক্তারি পড়ার যোগ্যতা যাচাইয়ের জন্য পরীক্ষা বলা হতো, তারই নাম বদল করে এখন হয়েছে 'ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট' বা 'নিট'। দীপংকর চক্রবর্তী, ভয়েস অফ আমেরিকা, কলকাতা

please wait

No media source currently available

0:00 0:01:10 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG