অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে প্রতিরক্ষা মন্ত্রীর বাড়ি লক্ষ্য করে গাড়ি বোমা হামলা


কাবুলে শক্তিশালী বিস্ফোরণ - স্ত্রিনশট

 মঙ্গলবার রাতে আফগান রাজধানীর প্রাণকেন্দ্র শক্তিশালী বিস্ফোরণে কেঁপে ওঠে এবং তারপর সুরক্ষিত গ্রীন জোনে গুলির শব্দ শোনা যায় । কাবুল-ভিত্তিক সাংবাদিক বিলাল সারোয়ারি টুইটারে বলেছেন," রাত ৭টা ৫৪ মিনিটে খুব জোরে শব্দ শোনা যায়। আমার বাড়ি কেঁপে উঠেছিল। বিস্ফোরণের পর গোলাগুলির শব্দ শোনা গেছে।"

মঙ্গলবার রাতে আফগান রাজধানীর প্রাণকেন্দ্র শক্তিশালী বিস্ফোরণে কেঁপে ওঠে এবং তারপর সুরক্ষিত গ্রীন জোনে গুলির শব্দ শোনা যায় ।

কাবুল-ভিত্তিক সাংবাদিক বিলাল সারোয়ারি টুইটারে বলেছেন," রাত ৭টা ৫৪ মিনিটে খুব জোরে শব্দ শোনা যায়। আমার বাড়ি কেঁপে উঠেছিল। বিস্ফোরণের পর গোলাগুলির শব্দ শোনা গেছে।"

কয়েকটি সূত্র ভয়েস অফ আমেরিকাকে নিশ্চিত করেছে যে, আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল বিসমিল্লাহ খান মোহাম্মাদির বাড়ি লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলা হয়েছে। সে সময় মন্ত্রী বাড়িতে ছিলেন না এবং তার পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

হামলার পর জেনারেল তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে জনগণকে আশ্বস্ত করেন। তিনি বলেন,

"চিন্তা করবেন না। সবকিছু ঠিক আছে।"

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে কয়েকভাবে এই হামলা হয়েছে, প্রথমে গাড়ি বোমা বিস্ফোরণের মাধ্যমে, এবং তার পরপরই প্রতিরক্ষা মন্ত্রীর বাড়িতে কয়েকজন বন্দুকধারী ঢোকার চেষ্টা করে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র মীরওয়াইস স্টানিকজাই সাংবাদিকদের বলেন, শেরপুর নামক একটি এলাকাতে হামলা হয়েছে, এটি ওয়াজির আকবর খান নামক অভিজাত এলাকার কাছে অবস্থিত। কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা এবং সংসদ সদস্য এই এলাকায় থাকেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের শব্দ কয়েক কিলোমিটার দূর থেকে শোনা গিয়েছিল। বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছেন যাতে দেখা যাচ্ছে আকাশে ধোঁয়া উঠছে। ঘটনার পর নিরাপত্তা বাহিনী এলাকাটি দ্রুত ঘিরে ফেলে।

XS
SM
MD
LG