অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের আদালত স্ত্রীর রহস্যজনক মৃত্যুর দায় থেকে বেকসুর খালাস দিল শশী তারুরকে


দিল্লিতে নিজের অফিসে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন কংগ্রেস সাংসদ শশী তারুর। ছবি: রয়টার্স
দিল্লিতে নিজের অফিসে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন কংগ্রেস সাংসদ শশী তারুর। ছবি: রয়টার্স

দিল্লির একটি আদালত আজ কংগ্রেস সাংসদ শশী তারুরকে তাঁর স্ত্রী সুনন্দা পুষ্করের অস্বাভাবিক ও রহস্যজনক মৃত্যুর সঙ্গে জড়িত থাকার সব অভিযোগ থেকে মুক্তি দিয়েছে।

দিল্লির একটি আদালত আজ কংগ্রেস সাংসদ শশী তারুরকে তাঁর স্ত্রী সুনন্দা পুষ্করের অস্বাভাবিক ও রহস্যজনক মৃত্যুর সঙ্গে জড়িত থাকার সব অভিযোগ থেকে মুক্তি দিয়েছে। ২০১৪ সালের ১৭ই জানুয়ারি ৫১ বছর বয়সী সুনন্দা পুষ্করকে দিল্লির একটি বিলাসবহুল হোটেলে মৃত অবস্থায় পাওয়া যায়। শশী তারুর তখন দিল্লিতেই প্রধানমন্ত্রী মনমোহন সিং, রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী ও অন্যান্য নেতাদের সঙ্গে কংগ্রেসের একটি বৈঠকে ছিলেন। সাংসদ হিসেবে তাঁর যে বাড়ি পাওয়ার কথা ছিল সেটি তখন মেরামত করা হচ্ছিল বলে তাঁদের হোটেলে থাকতে হয়েছিল।

তবে দিল্লি পুলিশের চার্জশিটে ৬৫ বছর বয়স্ক তারুরের বিরুদ্ধে তাঁর স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া ও নিষ্ঠুরতার দায়ে অভিযোগ আনা হয়। আদালত আজ পুলিশের আনীত সব অভিযোগ খারিজ করে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে বেকসুর খালাস করে দেয়। দৃশ্যতই আবেগবিহ্বল শশী তারুর বলেন, "মহামান্য বিচারপতিকে অজস্র ধন্যবাদ গত সাড়ে সাত বছর ধরে আমি যে মানসিক অত্যাচার ভোগ করে চলেছি তার থেকে মুক্তি দেওয়ার জন্য। এখন আমি সত্যিকারের শান্তিতে সুনন্দার স্মৃতি নিয়ে ভাবতে পারব।"

কংগ্রেসের সম্পাদক দিগ্বিজয় সিং বলেছেন, একজন নিরপরাধকে অকারণ এ ভাবে কষ্ট দেওয়ার জন্য দিল্লি পুলিশের কৈফিয়ৎ দাবি করা উচিত‌। আর যেসব সাংবাদিক আদালতের বাইরে বিচার করে তাদের রায় দিয়েছে, কৈফিয়ৎ দিতে হবে তাদেরও।

XS
SM
MD
LG