অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানে সন্ত্রাস দমন অভিযানে ১১ জন আইএস জঙ্গি নিহত


বেলুচিস্তানের মানচিত্র

পাকিস্তানের সন্ত্রাস দমন ইউনিট মঙ্গলবার ভোর হওয়ার কিছুটা আগে অশান্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে ইসলামিক স্টেট গোষ্ঠীর একটি আস্তানায় অভিযান চালায়। পুলিশ বলছে, সেখানে বন্দুকযুদ্ধে ১১ জঙ্গি নিহত হয়।

গোপন খবরের ভিত্তিতে এই ইউনিট মাস্টুং জেলায় অভিযান চালায়, যেখানে আইএস জঙ্গিরা সম্প্রতি দুই পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে। পুলিশ জানিয়েছে, অভিযানে আত্মঘাতী বেল্ট, হ্যান্ড গ্রেনেড এবং অ্যাসল্ট রাইফেল জব্দ করা হয়েছে।


কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট থেকে আর কোন তথ্য প্রদান করা হয় নি এবং নিহত জঙ্গিদের জাতীয়তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। কাউন্টার টেররিজম পুলিশ, পুলিশের একটি বিশেষ শাখা যা জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করে।


কোয়েটা হল বেলুচিস্তান প্রদেশের রাজধানী যেখানে আইএস গ্রুপ সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি হামলার দাবি করেছে। আইএসের পাকিস্তান এবং প্রতিবেশী আফগানিস্তান, দুই দেশেই আঞ্চলিক সহযোগী রয়েছে।


বেলুচিস্তানে আবার বেলুচ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর তৎপরতা রয়েছে, যাদের টার্গেটের মধ্যে রয়েছে অ-বালুচ শ্রমিক। তবে আইএসের মত তাদের সংখ্যালঘু শিয়া সম্প্রদায়ের উপর হামলার কোন ইতিহাস নেই।

সুত্রঃ এপি

XS
SM
MD
LG