অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে আহত যুক্তরাষ্ট্রের সেনাদের হাসপাতালে দেখতে গেলেন বাইডেন


২ সেপ্টেম্বর, ২০২১ তারিখে প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন মেরিল্যান্ডের বেথেসডায় ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টার আহত সেনাদের সাথে দেখতে যান ফটোঃ এপি

আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী প্রত্যাহার সম্পন্ন করার চারদিন পরে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী বৃহস্পতিবার মেরিল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন আফগানিস্তানে আহত সৈন্যদের দেখার জন্য যান।

হোয়াইট হাউজ জানিয়েছিল “আজ রাতে প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আহত যোদ্ধাদের সাথে দেখা করেছেন।"

বাইডেন দুই ঘন্টার কিছু কম সময় হাসপাতালে ছিলেন তবে প্রশাসনের পক্ষ থেকে এই সফর সম্পর্কে বিস্তারিত আর কিছু বলা হয়নি এবং প্রেসিডেন্ট সেনা সদস্যদের সাথে দেখা করেছেন কিনা সেটাও উল্লেখ করা হয়নি।

আমেরিকার সংবাদ মাধ্যমের খবর বলা হয়েছে, ২৬শে আগস্ট কাবুল বিমানবন্দরে বিদেশী কর্মী ও আফগান মিত্রদের সেখান থেকে প্রত্যাহার করে নেওয়ার সময় যে ১২ জন আমেরিকান সেনা সদস্য আহত হন তাদেরকে ওয়াশিংটনের উত্তর-পশ্চিমের শহরতলীতে অবস্থিত একটি সামরিক হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। সেখানে আরও অন্যান্য সেনা সদস্যও চিকিৎসাধীন আছেন।

রবিবার, বাইডেন এবং তার স্ত্রী জিল ঐ হামলায় নিহত ১৩ জন আমেরিকান সামরিক সদস্যের দেহাবশেষ যুক্তরাষ্ট্রে ডেলাওয়ারের ডোভার বিমান ঘাঁটিতে ফিরিয়ে আনার পর শ্রদ্ধা জানাতে সেখানে যান।

ইসলামিক স্টেটের আঞ্চলিক শাখা আইএস-খোরাসান দাবি করেছে যে ঐ আত্মঘাতী হামলায় ১০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে কাবুলে অসামরিক নাগরিকের উপরে এটাই ছিল সবচেয়ে ভয়াবহ বোমা হামলা এবং আফগানিস্তানে ২০১১ সালের পর যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সৈন্যদের একদিনে সবচেয়ে বেশী প্রাণহানির সংখ্যা।

XS
SM
MD
LG