অ্যাকসেসিবিলিটি লিংক

যোগ্য আফগানদের পুনর্বাসনের জন্য যুক্তরাষ্ট্রের সেনেটারদের আহ্বান 


ফাইল ফটোঃ ওয়াশিংটন রাজ্যের ডেমোক্র্যাটিক দলের সেনেটার মারিয়া ক্যান্টওয়েল ৮ই জুন ২০২১ ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে আইআরএস বাজেট অনুরোধ বিষয়ে সেনেটের অর্থ কমিটির শুনানির সময় বক্তব্য রেখেছেন এএফপি

আফগানিস্তান থেকে ৩১শে আগস্ট যুক্তরাষ্ট্র সৈন্য প্রত্যাহার করার পর দেশটির যে সকল আফগান এখানে আসার যোগ্যতা রাখেন এবং যারা এখনও আফগানিস্তানে অবস্থান করছে, তাদের সরিয়ে আনার কাজে সহায়তা জন্য এক ডজন ডেমোক্র্যাটিক সেনেটার প্রেসিডেন্ট জো বাইডেনকে দুটি উচ্চ পর্যায়ের পদ সৃষ্টির জন্য চাপ দিচ্ছেন।

সেনেটার মারিয়া ক্যান্টওয়েলের নেতৃত্বে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। তিনি বলেন, কমপক্ষে ১৮ শ মানুষ তাঁর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করেছে। তিনি বলেন,এদের মধ্যে যুক্তরাষ্ট্রের নাগরিক, ভিসাধারী বিশেষ অভিবাসী, সাংবাদিক এবং বর্তমানে কাবুলে বন্ধ হয়ে যাওয়া যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মীরাও অন্তর্ভুক্ত।

সেনেটর এলিজাবেথ ওয়ারেন এবং কোরি বুকারসহ ১১ জন সেনেটার স্বাক্ষরিত একটি চিঠি উপস্থাপনের পর বুধবার মারিয়া ক্যান্টওয়েলের বলেন, "আমরা জানি যে আফগানিস্তানে এখনো অনেক লোক আটকা আছে এবং যুক্তরাষ্ট্রের তাদেরকে সাহায্য এবং সমর্থন দেওয়া অব্যাহত রাখতে হবে। ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে সেনেটার এলিজাবেথ ওয়ারেন এবং কোরি বুকার উভয়ই ডেমোক্রেটিক দল থেকে প্রেসিডেন্ট পদের মনোনয়ন পাওয়ার চেষ্টা করেন।

সেনেটাররা জো বাইডেনকে প্রেসিডেন্টের দপ্তরে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই পদগুলো সৃষ্টির আবেদন জানিয়েছেন।

XS
SM
MD
LG