অ্যাকসেসিবিলিটি লিংক

মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হবার পর সিটি করপোরেশনের কার্যালয়ে যাননি


ছবিতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমকে দেখা যাচ্ছে। ছবি সৌজন্য: বাংলা নিউজ ২৪

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হবার পর বাড়িতেই অবস্থান করছেন। রোববার (২১ নভেম্বর) তিনি সিটি করপোরেশনের কার্যালয়ে অফিসে যাননি।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কিবরিয়া জানান, শনিবার অফিস বন্ধ থাকে। কিন্তু রোববার অফিস খোলা থাকলেও মেয়র জাহাঙ্গীর আলম তার কার্যালয়ে আসেননি।

শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। বহিস্কারের পর শনিবার দুপুরে তিনি সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলতি বছরের সেপ্টেম্বরে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করেন।

ওই ভিডিওর জের ধরে স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে জাহাঙ্গীর আলমের সম্পর্ক কার্যত ছিন্ন হয়ে যায়। গাজীপুরে সরকারি নানা কার্যক্রমে জাহাঙ্গীর আলমকে প্রকারান্তরে এড়িয়ে চলার ঘটনাও ঘটতে থাকে। তার উপযুক্ত শাস্তির দাবিতে অনড় থাকেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

XS
SM
MD
LG