অ্যাকসেসিবিলিটি লিংক

কন্যা সন্তানের জন্ম দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর স্ত্রী


ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং তাঁর স্ত্রী ক্যারি, ছবি-টবি মেল্ভিল/পুল

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং তাঁর স্ত্রী ক্যারি তাঁদের কন্যা সন্তান জন্মের কথা ঘোষণা করেছেন। দম্পতি জানিয়েছেন তাদের এই দ্বিতীয় সন্তান বৃহষ্পতিবার সকালে লন্ডনের একটি হাসপাতালে জন্ম গ্রহণ করেছে।

এই দম্পতির দপ্তর থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, "মা ও মেয়ে উভয়ই ভাল আছে। দম্পতি চৌকষ এনএইচএস মেটারনিটি টিমকে যত্ন এবং সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছে।"

এই নবাগত শিশুটি হলো উইলফ্রেডের বোন। উইলফ্রেড ২০২০ সালের এপ্রিলে জন্মগ্রহণ করেছিল।

২০১৯ সালে বরিস জনসন যখন প্রধানমন্ত্রী হন, তখন এই দম্পতি একসাথে দশ নম্বর ডাউনিং স্ট্রিটে বসবাস শুরু করেন। লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে প্রকাশ্যে একত্রে বসবাসকারী প্রথম অবিবাহিত দম্পতি তাঁরা।

বরিস জনসন, এখন ৫৭, এবং ক্যারি, ৩৩ বছর বয়সী। ২০২১ সালের মে মাসে লন্ডনের রোমান ক্যাথলিক ওয়েস্টমিনস্টার ক্যাথেড্রালে তাঁরা বিয়ে করেছিলেন। ক্যারির এটি প্রথম বিয়ে এবং বরিস জনসনের তৃতীয়।

জনসনের পূর্ববর্তী সম্পর্ক থেকে অন্তত পাঁচটি সন্তান রয়েছে, যার মধ্যে চারটি তার দ্বিতীয় স্ত্রী মেরিনা হুইলারের, যার সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়ে গেছে। ২০১৩ সালে একটি আদালতের শুনানির সময় এটি প্রকাশ হয়ে পড়ে যে তিনি ২০০৯ সালে লন্ডনের মেয়র থাকাকালীন একজনের সঙ্গে সম্পর্কের সময় একটি কন্যার জন্ম দিয়েছিলেন।

XS
SM
MD
LG