অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র ও ইসরাইল ইরান সম্পর্কে কথা বলবে তবে রয়টার্সের প্রতিবেদন সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেছে: পেন্টাগন


পেন্টাগনের মুখপাত্র জন কিরবি পেন্টাগনে একটি ব্রিফিংয়ের সময় কথা বলছেন। আর্লিংটন, ভার্জিনিয়ার, ৬ই ডিসেম্বর, ২০২১, ছবি- এপি

পেন্টাগন বলেছে যে বৃহস্পতিবার আরও পরের যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজের সাথে ইরানকে নিয়ে তাদের অভিন্ন উদ্বেগ সম্পর্কে আলোচনা করবেন। তবে ইরান-কেন্দ্রিক সামরিক মহড়া নিয়ে আলোচনার বিষয়ে রয়টার্সের প্রতিবেদন সম্পর্কে মন্তব্য করতে অস্বীকার করেছে।

রয়টার্স বুধবার যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে একান্ত প্রতিবদেনে জানিয়েছে, যুক্তরাষ্ট্র-ইসরায়েল আলোচনায় সম্ভাব্য সামরিক মহড়া প্রস্তুতির বিষয়টি অন্তর্ভুক্ত থাকার সম্ভাবনা রয়েছে। যদি সবচেয়ে খারাপ পরিস্থিতির উদয় হয় বা যদি কূটনীতি ব্যর্থ হয় এবং যদি তাদের দেশের নেতারা অনুরোধ করেন, তবে ইরানের পারমাণবিক স্থাপনা ধ্বংস করার জন্য প্রস্তুতি নিতে হবে।

পেন্টাগনের মুখপাত্র জন কার্বি একটি সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, "আমি জানি রয়টার্সের একটি বিশেষ প্রতিবেদনের ব্যাপারে আগ্রহ রয়েছে।"

"আমি আপনাদের এটি বলব যে আমরা নিয়মিতভাবে আমাদের ইসরায়েলি সমকক্ষদের সাথে অনুশীলন এবং প্রশিক্ষণ পরিচালনা করি এবং আজকের বিষয়ে আমার ঘোষণা করার বা কথা বলার বা নির্দেশ দেয়ার বা অনুমান করার কিছুই নেই।"

XS
SM
MD
LG