অ্যাকসেসিবিলিটি লিংক

সফরসঙ্গী সাংবাদিক কোভিড সংক্রমিত হওয়ায় ব্লিংকেনের থাইল্যান্ড সফর বাতিল


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন মালয়েশিয়ার কুয়ালালামপুরের সুবাং বিমানবন্দরে। ১৪ই ডিসেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বুধবার থাইল্যান্ডে তার নির্ধারিত সফর স্থগিত করেছেন কারণ তাঁর সফরসঙ্গী যুক্তরাষ্ট্রের সাংবাদিকদলের একজন সদস্যের কোভিড পজেটিভ ধরা পড়েছে।

চীনের প্রভাব ক্রমাগত বাড়তে থাকা এমন একটি অঞ্চলের সঙ্গে সম্পর্ক জোরদার করার যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার অংশ হিসেবে ব্লিংকেনের বৃহস্পতিবার মালয়েশিয়া থেকে থাইল্যান্ডে যাবার কথা ছিল।

প্রেসিডেন্ট জো বাইডেন জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের শীর্ষ এই কূটনীতিক তার প্রথম দক্ষিণ-পূর্ব এশিয়া সফর এই বুধবার সংক্ষিপ্ত করতে বাধ্য হলেন । ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা সফরের মধ্য দিয়ে এই সফর শুরু হয়।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগের মুখপাত্র নেড প্রাইস জানিয়েছেন, ব্লিংকেন থাই উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী ডন প্রমুদউইনাইকে বুধবার নির্ধারিত সময়ে সফর না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

প্রাইস একটি বিবৃতিতে বলেছেন, “তিনি ব্যাখ্যা করেছেন যে, কোভিড ১৯ বিস্তারের ঝুঁকি কমাতে এবং যুক্তরাষ্ট্রের এই ভ্রমণকারী দলের এবং তারা যাদের সাথে যোগাযোগ করবে তাদের সকলের স্বাস্থ্য ও নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়ার জন্য এসব বিষয় বিবেচনায় এনে পর্যাপ্ত সতর্কতার জন্য ব্লিংকেন ওয়াশিংটন, ডিসি-তে ফিরে আসবেন”।

প্রাইস বলেন, ব্লিংকেন থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীকে সর্বপ্রথম সুযোগেই ওয়াশিংটন সফরের আমন্ত্রণ জানিয়েছেন এবং উল্লেখ করেছেন যে তিনি যত তাড়াতাড়ি সম্ভব থাইল্যান্ড ভ্রমণের বিষয়ে চিন্তা করছেন।"

XS
SM
MD
LG