অ্যাকসেসিবিলিটি লিংক

কোভিডের কারণে দিল্লীতে সপ্তহান্তের কারফিউ ; অব্যাহত থাকছে নির্বাচনী সমাবেশ


ভারতের নয়াদিল্লিতে একটি সরকারি স্কুলে কয়েকজন কিশোর অপেক্ষা করছে কোভিড-১৯ টিকা নেওয়ার জন্য । ৩ জানুয়ারী, ২০২২, ছবি- এপি

এক সপ্তাহে কোভিড-১৯ সংক্রমণ চারগুণ বেড়ে যাওয়ার কারণে মঙ্গলবার ভারতের রাজধানী দিল্লির কর্তৃপক্ষ আগামী সপ্তাহান্তগুলিতে জনগণকে বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে ।

গত ২৪ ঘন্টার ব্যবধানে ভারতে যে ৩৭,৩৭৯ জনের নতুন কোভিড-১৯’এ সংক্রমিত হবার খবর পাওয়া গেছে তাদের মধ্যে দিল্লী প্রশাসনের সবচেয়ে শীর্ষ নির্বাচিত কর্মকর্তা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও রয়েছেন।

কেজরিওয়াল মাস্ক ছাড়াই একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার পরের দিন তার সংক্রমণের কথা ঘোষণা করেন । এমন অনেক রাজনৈতিক নেতা ভারত জুড়ে প্রচুর জনতার সামনে সমাবেশে অংশ নিচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও তাদের একজন।

উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে, মোদি একটি নির্বাচনী সমাবেশে কয়েক শত লোকের সামনে ভাষণ দিয়েছিলেন, অনেকে তাদের মাস্ক নামিয়ে কাছাকাছি বসেছিলেন। উত্তর প্রদেশে, শাসক দল এবং বিরোধী দলগুলিও বড় সমাবেশ করেছে যেখানে অনেকেই মাস্ক ছাড়াই গিয়েছিলেন।

সেপ্টেম্বরের পর থেকে ভারতের দৈনিক সংক্রমণের হার সবচেয়ে বেশি ছিল এবং বিশেষজ্ঞরা সন্দেহ করেন যে দ্রুত সংক্রমণযোগ্য ওমিক্রন প্রকরণ, ডেল্টাকে ছাড়িয়ে যেতে শুরু করেছে, যদিও হাসপাতালে ভর্তির সংখ্যা এখনও সেভাবে বৃদ্ধি পায়নি।

দিল্লী প্রতিদিন ৪০০০ এরও বেশি মানুষের সংক্রমিত হবার খবর দিচ্ছে এবং উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেছেন যদিও বেশিরভাগ রোগীর হালকা লক্ষণ দেখা যাচ্ছে বা তেমন কোনও লক্ষণ দেখা যাচ্ছে না এবং দ্রুত সেরে উঠছেন, তারপরেও লোকেদের শনিবার এবং রবিবার বাড়ির ভিতরে থাকতে হবে।

XS
SM
MD
LG