অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোট ইরাক ও সিরিয়ায় নতুন দফা হামলার জবাব দিয়েছে 


৪ জানুয়ারি ২০২২: ইরাকের পশ্চিম আনবার প্রদেশে আইন আল-আসাদ বিমান ঘাঁটির কাছে একটি ড্রোনের ধ্বংসাবশেষ এপি

ইরানের সঙ্গে সংশ্লিষ্ট মিলিশিয়ারা সিরিয়া ও ইরাকে ঘাঁটিগুলোতে বেশ কয়েকটি রকেট ও ড্রোন হামলা চালালে যুক্তরাষ্ট্র ও জোট বাহিনী তাদের উপরে পাল্টা আঘাত হানে।

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বুধবার ইরান সমর্থিত মিলিশিয়াদের বিরুদ্ধে উত্তর-পূর্ব সিরিয়ায় সিরিয়ান জোট বাহিনীর ঘাঁটি গ্রীন ভিলেজকে লক্ষ্য করে আক্রমণ চালানোর জন্য অভিযোগ করেছে। বলা হচ্ছে পরোক্ষ ভাবে তারা আট রাউন্ড গুলি চালায় ।

জোটের এক বিবৃতিতে বলা হয়েছে, মায়াদিন শহরের কাছে যেখান থেকে হামলা চালানো হয় যেখানে গোলা নিক্ষেপ করে এর দ্রুত জবাব দেয়া হয়।

ঐ অঞ্চলের অন্যান্য সূত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছে যে যুক্তরাষ্ট্র এবং জোট বাহিনী সম্ভাব্য অন্যান্য আক্রমণস্থল এবং মিলিশিয়া সদস্যদের লক্ষ্য করে বেশ কয়েকবার বিমান হামলা চালিয়েছে।

চলমান আক্রমণ অভিযান অব্যাহত রাখার সম্ভাবনা সম্পর্কে কোন মন্তব্য করতে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা অস্বীকার করেছেন কিন্তু বলেছেন যে যুক্তরাষ্ট্র এবং জোটবাহিনী ইরানের সঙ্গে সংশ্লিষ্ট দলগুলো আক্রমণ বাড়ালে তার জবাব দিতে তারা প্রস্তুত।

যুক্তরাষ্ট্রের মেজর জেনারেল জন ব্রেনান, সম্মিলিত যৌথ টাস্ক ফোর্স, অপারেশন ইনহেরেন্ট রিসোলভ-এর কমান্ডার এক বিবৃতিতে বলেছেন, "আমাদের জোট ইরান সমর্থিত মিলিশিয়া দলগুলোর থেকে ইরাক ও সিরিয়ায় আমাদের বাহিনীর বিরুদ্ধে ক্রমাগত যে হুমকি আসছে তা দেখতে পাচ্ছে।"

XS
SM
MD
LG