অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তরে লকডাউন চলাকালীন পার্টির তদন্ত করছে লন্ডন পুলিশ


লন্ডনে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে দিয়ে যাচ্ছেন দুজন পুলিশ অফিসার। ২৫শে জানুয়ারী ২০২২। (ছবি- ক্রিস্টি উইগলসওয়ার্থ/ এপি)

লন্ডন অ্যাসেম্বলির লোকাল অথরিটিকে মেট্রোপলিটন পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক জানান যে, "গত দুই বছরে ডাউনিং স্ট্রিট ও হোয়াইট হলে কোভিড-১৯ বিধির সম্ভাব্য লঙ্ঘনের কয়েকটি ঘটনা তদন্ত করছে পুলিশ"।

অভিযোগ রয়েছে, দেশের বাকি অংশ লকডাউনে থাকাকালীন ডাউনিং স্ট্রিটে একাধিক পার্টি হয়ে‌ছে যা সাম্প্রতিক সময়ে জনসন সরকারকে নাড়িয়ে দিয়েছে। এ ঘটনায় জনসনের প্রধানমন্ত্রিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে এবং তাকে পদত্যাগ করার আহবান জানানো হচ্ছে।

গত সোমবার রাতে জানা যায়, ২০২০ এর ১৯শে জুন ডাউনিং স্ট্রিটে জন্মদিনের পার্টি করে জনসন লকডাউনের নিয়ম ভঙ্গ করেন।

আইটিভি নিউজ জানায়, পার্টিতে উপস্থিতির সংখ্যা ছিল ৩০-এর মতো। অথচ সে সময় দেশে সর্বোচ্চ ৬ জন জমায়েতের অনুমতি ছিল।

অ্যাসেম্বলির পুলিশ এন্ড ক্রাইম কমিটিকে ডিক জানান, “চলমান তদন্ত সম্পর্কে আমরা ধারাবাহিক মন্তব্য করব না। তবে আমি আপনাদের আশ্বস্ত করতে পারি যে আমরা উল্লেখযোগ্য পয়েন্টগুলোর আপডেট দেব যা আমরা সাধারণত করে থাকি।”

একজন সিনিয়র সরকারি কর্মচারী স্যু গ্রে অভিযোগগুলো নিয়ে তদন্ত করছেন এবং শীঘ্রই তার তদন্ত প্রতিবেদন প্রকাশ করবেন বলে আশা করা হচ্ছে।

ধারণা করা হচ্ছে পুলিশ জড়িত হলে তাকে তদন্ত থামাতে হবে।

তবে মন্ত্রিপরিষদ অফিসের একজন মুখপাত্র বলেছেন: "স্যু গ্রে যে তদন্ত করছে তা অব্যাহত রয়েছে। মেট্রোপলিটন পুলিশ সার্ভিসের সাথে যোগাযোগ চলছে।"

গ্রে-র তদন্তে জনসনের ১৯ জুন, ২০২০-এর জন্মদিনের পার্টির অভিযোগও অন্তর্ভুক্ত রয়েছে বলে ধারণা করা হয়।

XS
SM
MD
LG