অ্যাকসেসিবিলিটি লিংক

মেক্সিকোতে সাক্ষাৎকার নেবার সময় সাংবাদিককে গুলি করে হত্যা


মেক্সিকোতে নিহত সাংবাদিক লর্ডেস মালডোনাডোকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন তাঁর এক বন্ধু। বাড়িতে পৌঁছানোর সময় গুলি করে হত্যা করা হয় তাঁকে।
মেক্সিকোতে নিহত সাংবাদিক লর্ডেস মালডোনাডোকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন তাঁর এক বন্ধু। বাড়িতে পৌঁছানোর সময় গুলি করে হত্যা করা হয় তাঁকে।

মেক্সিকো সিটি — একটি অনলাইন পত্রিকার একজন সাংবাদিক সোমবার একটি ভিডিও সাক্ষাত্কার রেকর্ড করার প্রস্তুতি নেবার সময় আততায়ীদের দ্বারা গুলিবিদ্ধ হন। ওই পত্রিকার ডিরেক্টর আরমান্দো লিনারেস বলেছেন, মেক্সিকোতে এক মাসেরও কম সময়ের মধ্যে এ নিয়ে চতুর্থ কোনো সাংবাদিক নিহত হলেন।

মনিটর মিচোয়াকান নামে ওই অনলাইন পত্রিকার পরিচালক আরমান্দো লিনারেস বলেছেন, পত্রিকাটির উপ-পরিচালক রবার্তো টলেডো এক ব্যক্তির সাক্ষাত্কার রেকর্ড করার উদ্দেশ্যে তাঁর অফিসে প্রবেশ করার সাথে সাথে তিনজন সশস্ত্র লোক তাকে লক্ষ্য করে গুলি চালায়। সেসময় তারও সেখানে থাকার কথা ছিল।

লিনারেস বলেন, “মাত্র বিশ মিনিট আগেই আমি তাকে ফোন করে বলেছিলাম, আমরা একজন ব্যক্তির সাক্ষাৎকার নিতে তাঁর অফিসে যাচ্ছি”, “আমার পথে একটু দেরী হওয়ায়, আমি পৌঁছানোর আগেই তিনি সেখানে পৌঁছে যান। তারপর ভিতরে ঢুকে দরজা বন্ধ করে দেন, আর প্রায় সঙ্গে সঙ্গেই বন্দুকধারীরা গুলি চালাতে শুরু করে”।

পশ্চিমাঞ্চলীয় রাজ্য মিচোয়াকানের প্রসিকিউটররা বলেছেন, তারা জিতাকুয়ারো শহরে মামলাটি তদন্ত করছেন।

মিচোয়াকান রাজ্যের অ্যাটর্নি অফিস থেকে এক বিবৃতিতে জানান হয়েছে, টলেডোকে একটি হাসপাতালে নেয়া হলে, ক্ষত থেকে অতিরিক্ত রক্তক্ষরণে তিনি মারা যান।

লিনারেস বলেন, টলেডো দুই বছর ধরে মনিটর মিচোয়াকানের জন্য কাজ করছিল, তাঁর কাজ ছিল ভিডিও স্টোরিগুলো রেকর্ড করা।

সোমবার সকালে টলেডোর মৃত্যুর ঘোষণা দিয়ে তিনি এক ভিডিও বার্তায় বলেন, তাঁদের ওয়েবসাইটটি সরকারী দুর্নীতির বিষয়ে রিপোর্ট করার জন্য ক্রমাগত হুমকি পেয়ে আসছিল।

লিনারেস বলেন, বর্তমানে ন্যাশনাল গার্ড তার নিরাপত্তা দিচ্ছে।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোরের মুখপাত্র, হেসুস রামিরেজ, এক টুইট বার্তায় বলেছেন, প্রশাসন টলেডোর হত্যার নিন্দা জানিয়েছে।

সোমবার দিন শেষে লিনারেস বলেন, টলেডোর হত্যাকাণ্ডের পর কাজ চালিয়ে যাবেন কিনা, তা বিবেচনা করতে তিনি বাধ্য হচ্ছেন।

XS
SM
MD
LG