অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় চার সহোদরসহ ১০ জন নিহত


বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় চার সহোদরসহ ১০ জন নিহত হয়েছেন। কক্সবাজারের চকরিয়ায় চার সহোদর ভাই, নওগাঁয় দুজন ও চুয়াডাঙ্গায় চারজন নিহত হন।

কক্সবাজারে পিকআপ ভ্যানের ধাক্কায় চার সহোদর ভাই নিহত

কক্সবাজারের চকরিয়ায় পিকআপ ভ্যানের ধাক্কায় চার সহোদর ভাই নিহত এবং একই পরিবারের আরও অন্তত পাঁচজন আহত হয়েছেন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার ডুলাহাজারা মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতাল সংলগ্ন এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীর শাহ কাটা গ্রামের মৃত সুরেশ চন্দ্র শীলের ছেলে অনুপম শীল (৪৭), নিরুপম শীল (৪৫), দীপক শীল (৪০) ও চম্পক শীল (৩০)। এ সময় আহত হন- প্লাবন শীল (২২), রক্তীম শর্মা (৩৩), স্বরণ শীল (২৪), বোন হীরা শীল (৩২) ও মুন্নী (৩০)।

নিহতদের বাবা সুরেশ চন্দ্র শীল নয় দিন আগে মারা যান। বাবার আত্মার শান্তি কামনা ও মৃত্যু পরবর্তী ক্রিয়া সম্পাদনের অংশ হিসেবে তারা সবাই পুজো দিয়ে বাড়ি ফিরছিলেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে কক্সবাজারের চকরিয়ার মালুমঘাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত পরিদর্শক সাফায়েত হোসেন জানান, মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীর শাহ কাটা গ্রামের মৃত সুরেশ চন্দ্র শীলের সাত ছেলে দুই মেয়েসহ পরিবারের নয় সদস্য বাবার মৃত্যুর পরবর্তী কর্ম সম্পাদন উপলক্ষে পারিবারিক পুজো দিয়ে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক পার হওয়ার সময় কক্সবাজারমুখী একটি দ্রুতগামী পিকআপ ভ্যান ধাক্কা দিলে ঘটনাস্থলে চার ভাই গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পিকআপটি জব্দ ও চালককে আটক করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় দুজন মোটরসাইকেল আরোহী নিহত

নওগাঁর মান্দায় মোটরসাইকেল ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা ১১টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের মান্দা উপজেলার সাতবাড়িয়া মোড়ের কাছে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হলেন-নওগাঁর মহাদেবপুর উপজেলার তাতারপুর সরকারপাড়া গ্রামের প্রণয় সরকারের ছেলে পিনাকি সরকার (৩৫) ও দরিয়াপুর গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে শরিফুল ইসলাম (৪৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মান্দা ফেরিঘাটের দিক থেকে আসা দ্রুতগতির একটি ভটভটির সঙ্গে বিপরীতমুখী মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী পিনাকি সরকার ও শরিফুল ইসলাম মারা যান।

নিহত পিনাকি সরকারের ভাতিজা পিন্টু সরকার জানান, তার কাকা পিনাকি সরকার সকালে মোটরসাইকেল নিয়ে বাসা থেকে বেরিয়ে যান। বেলা ১১টার দিকে তার মৃত্যুর সংবাদ জানা যায়। তবে কী কারণে তিনি ফেরিঘাটের দিকে যাচ্ছিলেন এ বিষয়ে কিছুই জানাতে পারেননি।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, “নিহত দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতদের পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।”

তিনি আরও জানান, ভটভটি আটক করা হয়েছে। তবে ভটভটির চালক পালিয়ে গেছেন। এ ব্যাপারে মান্দা থানায় একটি মামলা করা হয়েছে।

চুয়াডাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই বন্ধুসহ চারজন নিহত

চুয়াডাঙ্গায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই বন্ধুসহ চারজনের মৃত্যু হয়েছে। সোমবার জেলার দামুড়হুদা উপজেলা, জয়রামপুরে হাটকালুগঞ্জে এবং সদর উপজেলায় পৃথক দুর্ঘটনা তিনটি ঘটে।

নিহতরা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলার আকুন্দবাড়িয়া গ্রামের কায়েস আলীর ছেলে রিফাত হোসেন (১৮), দামুড়হুদা উপজেলার দর্শনা থানার আমডাঙ্গা গ্রামের ইমান আলীর ছেলে লাল্টু মিয়া (২২), চুয়াডাঙ্গা সদর উপজেলার হাটকালুগঞ্জ পাড়ার সালাম হোসেনের স্ত্রী তাসমিনা বেগম (৪০) ও সদর উপজেলার নূরনগর গ্রামের মৃত কালু মণ্ডলের ছেলে পশু চিকিৎসক ওয়াজেদ আলী।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বলেন, “রাত ৮টার দিকে জয়রামপুর কাঁঠালতলা গ্রামে আলমসাধু ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত ও একজন আহত হয়েছেন। আলমসাধুটি জব্দ করা হলেও চালককে খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া সোমবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার হাটকালুগঞ্জ নতুন মসজিদের সামনে বাস ও আলমসাধুর ধাক্কায় তাসমিনা বেগম নামের এক নারী গুরত্বর আহত হন। স্থানীয় ব্যক্তিরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে নিলে সেখানেই তার মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাসুদুর রহমান মাসুদ বলেন, “সদর থানাধীন হাটকালুগঞ্জ মোড়ে শাপলা পরিবহনের একটি বাস আলমসাধুকে ধাক্কা দেয়। পরে ওই আলমসাধুর ধাক্কায় এক নারীর মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে বাস জব্দ ও চালককে আটক করেছি। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি।”

এদিকে চুয়াডাঙ্গায় বালি বোঝাই ট্রাক্টরের ধাক্কায় ওয়াজেদ আলী নামে এক পশু চিকিৎসকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ওয়াজেদ আলী সদর উপজেলার নূরনগর গ্রামের মৃত কালু মণ্ডলের ছেলে।

জানা গেছে, দুর্ঘটনার পর উদ্ধার করে দুপুর সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, “সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ঘাতক ট্রাক্টরটি জব্দ করা হয়েছে।”

তিনি জানান, ঘটনার পর ট্রাক্টরের চালক পালিয়ে গেছে।

XS
SM
MD
LG