অ্যাকসেসিবিলিটি লিংক

বেইজিং অলিম্পিকের ফিগার স্কেটিং-এ আমেরিকার নেথান চেন স্বর্ণ জিতলেন


মার্কিন যুক্তরাষ্ট্রের নাথান চেন ২০২২ সালের শীতকালীন অলিম্পিক, বেইজিং-এ ফিগার স্কেটিং ইভেন্টের সময় পুরুষদের ফ্রি স্কেট প্রোগ্রামে প্রতিদ্বন্দ্বিতা করছেন৷১০ ফেব্রুয়ারী ২০২২।
মার্কিন যুক্তরাষ্ট্রের নাথান চেন ২০২২ সালের শীতকালীন অলিম্পিক, বেইজিং-এ ফিগার স্কেটিং ইভেন্টের সময় পুরুষদের ফ্রি স্কেট প্রোগ্রামে প্রতিদ্বন্দ্বিতা করছেন৷১০ ফেব্রুয়ারী ২০২২।

২০২২ বেইজিং শীতকালীন অলিম্পিকে বৃহস্পতিবার আমেরিকার নেথান চেন পুরুষ ফিগার স্কেটিং প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতে নেন। ২০১০ সালের পর তিনিই যুক্তরাষ্ট্রের প্রথম পুরুষ প্রতিযোগী যিনি এই ইভেন্টটিতে শীর্ষ অবস্থানটি নিশ্চিত করলেন।

প্রথম পর্বে সর্বোচ্চ স্কোর পেয়ে প্রতিযোগিতায় এগিয়ে থেকে দিনের শুরু করেন চেন। বৃহস্পতিবারের ফ্রি স্কেটের দ্বিতীয় পর্বটিতে তিনি আগের পর্বের চেয়েও শক্তিশালী কৌশল প্রদর্শন করে, দ্বিতীয় স্থান অর্জনকারী জাপানের স্কেটার ইয়ুমা কাগিয়ামাকে হারিয়ে দেন। ইভেন্টটিতে ব্রোঞ্জপদক পান জাপানের শোমা উনো।

দুইবারের জয়ী ও গতবারের শিরোপা রক্ষার লড়াইয়ে থাকা জাপানের ইয়ুজুরু হানিয়ু চতুর্থ স্থান অর্জন করেন। বৃহস্পতিবার তিনি অল্পের জন্য প্রতিযোগীতার সময়ে একটি সাড়ে চার ঘুর্ণির প্রদর্শনীতে বা কোয়াডরুপল অ্যাক্সেল-এ ব্যর্থ হন।

২০১৮ অলিম্পিকেও চেন জনপ্রিয়দের তালিকায় ছিলেন, কিন্তু প্রথম পর্বে হতাশাজনক প্রদর্শনীর পর সেবার তিনি পঞ্চম স্থান অধিকার করেছিলেন।

অন্যদিকে স্নোবোর্ডিং-এ বৃহস্পতিবার আমেরিকান ক্লোই কিম নারীদের হাফপাইপ প্রতিযোগিতায় এবারও জয়ী হয়ে তার ২০১৮ আসরের শিরোপা রক্ষা করেছেন। তার প্রাপ্য তিনটি সুযোগের প্রথমটিতেই সর্বোচ্চ স্কোর করে জয় নিশ্চিত করে ফেলেন তিনি।

আলপাইন কমবাইন রেস-এ বৃহস্পতিবার অস্ট্রিয়ার স্কি প্রতিযোগী জোহানেস স্ট্রোলজ স্বর্ণপদক লাভ করেন। নরওয়ের অ্যালেকস্যান্ডার আমোট কিল্ড রৌপ্যপদক এবং কানাডার জ্যাক ক্রফোর্ড ব্রোঞ্জপদক লাভ করেন।

পুরুষদের স্নোবোর্ড ক্রস প্রতিযোগিতায় অস্ট্রিয়ার আলেসান্দ্রো হ্যামারলে খুব অল্প ব্যবধানে কানাডার এলিয়ট গ্রনডিনকে হারিয়ে স্বর্ণপদক নিশ্চিত করেন। ইভেন্টটিতে ইতালীর ওমার ভিসিনটিন ব্রোঞ্জ লাভ করেন।

XS
SM
MD
LG