অ্যাকসেসিবিলিটি লিংক

শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে: শিক্ষামন্ত্রী দীপু মনি


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
করোনা সংক্রমণ কমতে থাকায় শিগগিরই বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
তিনি বলেন, "করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন কমছে। আশা করা যাচ্ছে খুব শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে।"

শুক্রবার সকালে সিলেট সার্কিট হাউস মিলনায়তনে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট নিরসনের চেষ্টার অংশ হিসাবে শিক্ষামন্ত্রী সিলেট সফর করছেন।

ঢাবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, "পূর্বের সূচি অনুযায়ী ওই দিন থেকে সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু হবে। এছাড়া আগের সূচি অনুযায়ীই সশরীরে (পূর্ব ঘোষিত) পরীক্ষা নেয়া হবে।"

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, "যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম শুরু হবে। একইভাবে পূর্ব ঘোষিত পরীক্ষাও সূচি অনুযায়ী নেয়া হবে।" অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের ক্লাসের বিষয়ে তিনি বলেন, "করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাসের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।"
এর আগে দেশব্যাপী করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত ৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইনে শ্রেণি কার্যক্রম ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়।
XS
SM
MD
LG