অ্যাকসেসিবিলিটি লিংক

শিগগিরই সরকার বিরোধী ঐক্য গড়ে তোলা হবে—জানালেন বিএনপির জ্যেষ্ঠ নেতা


বিএনপি কার্যালয়

বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন জোরদার করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) একটি শক্তিশালী “সরকার বিরোধী ঐক্য” গড়ে তুলবে বলে জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ নেতা নজরুল ইসলাম খান।

তিনি বলেন, “আমরা বিশ্বাস করি আমরা সবাই মিলে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারব। ইনশাআল্লাহ, বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।”

সোমবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের যৌথ উদ্যোগে “স্বৈরাচার প্রতিরোধ দিবস” উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির এই নেতা।
তিনি বলেন, “যারা গণতন্ত্র চায় তারা বিএনপির নেতৃত্বে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার চলমান আন্দোলনে যোগ দেবে। আমরা তাদের সঙ্গে ঐক্যবদ্ধ হবো যারা সরকারের সুবিধাভোগী নয়; যারা ব্যক্তিগত স্বার্থের কথা চিন্তা করে না এবং ওই সব সংস্থা ও দল যারা বাংলাদেশকে ভালোবাসে। গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা তাদের সবাইকে সঙ্গে নিয়ে লড়াই করব।”

উল্লেখ্য, সামরিক শাসক এইচ এম এরশাদ ক্ষমতায় আসার মাত্র এক বছরের মাথায় মজিদ খান শিক্ষা কমিশনের প্রতিবেদন বাতিলের দাবিতে ১৯৮৩ সালের এই দিনে ঢাকায় স্বৈরাচার বিরোধী বিক্ষোভের সময় কমপক্ষে ১০ জন নিহত হয়। নিহতদের অধিকাংশই শিক্ষার্থী ছিলেন। তাদের স্মরণে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান গণতন্ত্র ফিরিয়ে আনার চলমান আন্দোলনে শিক্ষার্থীদের আরও সক্রিয় হওয়ায় আহ্বান জানান।

XS
SM
MD
LG