অ্যাকসেসিবিলিটি লিংক

কোভিডে আক্রান্ত বারাক ওবামা জানিয়েছেন, তিনি “ভালো আছেন”


লাস ভেগাসে সাবেক সেনেট মেজরিটি লিডার হ্যারি রিডের স্মরণ অনুষ্ঠানে কথা বলছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। জানুয়ারি ৮ ২০২২। (ছবি- এপি)

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা কোভিডে আক্রান্ত হয়েছেন। রবিবার (১৩ মার্চ) ওবামা বলেন, তিনি সুস্থ আছেন। তার স্ত্রী মিশেল ওবামার কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলেও জানান তিনি।

ওবামা টুইটারে বলেন, “কয়েকদিন ধরে আমার গলায খুসখুস করছিল, তবে আমি ভালো আছি। টিকা ও বুস্টার ডোজ দিতে পারায় মিশেল ও আমি কৃতজ্ঞ।”

যুক্তরাষ্ট্রের সংক্রমণের হার কমলেও ওবামা আমেরিকানদের করোনভাইরাসের বিরুদ্ধে লড়তে টিকা নিতে উৎসাহিত করেন। গত সপ্তাহে গড়ে প্রায় ৩৫ হাজার দৈনিক সংক্রমণ দেখা যায়, যা জানুয়ারির মাঝামাঝি থেকে অনেক কম। জানুয়ারিতে গড় সংক্রমণের হার ছিল প্রায় ৮ লাখ।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের প্রাপ্তবয়স্কদের মধ্যে ৭৫ দশমিক ২ শতাংশ দুই ডোজ টিকা পেয়েছেন এবং তাদের মধ্যে ৪৭ দশমিক ৭ শতাংশ একটি করে বুস্টার ডোজ পেয়েছেন। সিডিসি ফেব্রুয়ারির শেষের দিকে ঘরের ভেতরে মাস্ক পরার বিধিনিষেধ শিথিল করে। যার ফলে বিপুলসংখ্যক আমেরিকানদের অনেক এলাকায় বদ্ধ জায়গায় জনসম্মুখে মাস্ক পরার প্রয়োজন নেই।

XS
SM
MD
LG