অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেনে রুশ হামলায় নিহত হলেন আরও একজন আমেরিকান নাগরিক


ম্যাক্সার টেকনোলজিস প্রদত্ত এই স্যাটেলাইট চিত্রে ইউক্রেনের উত্তর-পূর্ব চেরনিহিভের একটি আবাসিক এলাকায় রাশিয়ান হামলায় জ্বলন্ত বিল্ডিংগুলিকে দেখা যাচ্ছে। বুধবার, ১৬ মার্চ, ২০২২।

ইউক্রেনের উত্তরাঞ্চলীয় শহর চেরনিহিভ-এ রাশিয়ার হামলায় জিম হিল নামের একজন আমেরিকান নিহত হয়েছেন।সেখানে তিনি তার সঙ্গীর সাথে চিকিৎসা নিচ্ছিলেন। বৃহস্পতিবার জিম হিলের বোন তার মৃত্যুর খবর জানান।

তার বোন চেরিল হিল গর্ডন ফেসবুকে লিখেছেন, “আমার ভাই জিমি হিলকে গতকাল ইউক্রেনের চেরনিহিভে হত্যা করা হয়েছে।রুটির লাইনে অন্যান্যদের সঙ্গে অপেক্ষারত অবস্থায় রাশিয়ান সামরিক বাহিনী তাকে গুলি করে হত্যা করে।“ তিনি আরো লেখেন, “স্থানীয় পুলিশ রাস্তায় তার মৃতদেহ খুঁজে পেয়েছে।“

ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার চেরনিহিভে রুটির লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ১০জন নিহত হয়েছেন।

একজন আমেরিকান মারা যাওয়ার বিষয়টি চেরনিহিভ পুলিশ ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগ নিশ্চিত করেছে কিন্তু তার পরিচয় জানায়নি। গত সপ্তাহে সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা ব্রেন্ট রেনডের হত্যার পর সংঘর্ষে নিহত হওয়া সম্ভবত দ্বিতীয় আমেরিকান নাগরিক হলেন হিল।

মৃত্যুর কয়েক সপ্তাহ আগে ফেসবুকে এক মর্মান্তিক পোস্টে হিল অবরুদ্ধ একটি শহরে ‘নির্বিচারে বোমা হামলা’র বর্ণনা দিয়েছিলেন এবং রাশিয়ানরা বন্দি করলে তিনি ‘দুর্বল মনের’ পরিচয় দিতে চান বলে রসিকতা করেছিলেন।

বৃহস্পতিবার ইউক্রেনের টিভিকে স্থানীয় গভর্নর ভিয়াচেস্লাভ চাউস বলেছেন, গত ২৪ ঘণ্টায় কমপক্ষে ৫৩টি মরদেহ মর্গে আনা হয়েছে যারা চেরনিহিভের ভারি রাশিয়ান বিমান হামলা এবং স্থল গোলাগুলির সময় নিহত হয়েছেন।

XS
SM
MD
LG