অ্যাকসেসিবিলিটি লিংক

তেল আবিব উপ-শহরে গোলাগুলিতে অন্তত ৫ জন নিহত


ইসরায়েলের বেনি ব্র্যাকে বন্দুকধারী যেই স্থানে গুলি চালিয়েছিল, পুলিশ সেই জায়গাটিকে ঘেরাও করে রেখেছে৷ ২৯ মার্চ, ২০২২।
ইসরায়েলের বেনি ব্র্যাকে বন্দুকধারী যেই স্থানে গুলি চালিয়েছিল, পুলিশ সেই জায়গাটিকে ঘেরাও করে রেখেছে৷ ২৯ মার্চ, ২০২২।

ইসরাইলি শহর তেল আবিবের শহরতলী বেনি ব্র্যাকে মঙ্গলবার বন্দুকধারীদের হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। সাম্প্রতিক দিনগুলোতে এ নিয়ে তৃতীয় বারের মতো এমন প্রাণঘাতী হামলার ঘটনা ঘটলো।

দু’দিন আগে, হাদেরায় দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়; আর এক সপ্তাহ আগে, বের্শেবাতে চারজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। ইসলামিক স্টেট উভয় হামলার দায় স্বীকার করেছে।

সর্ব সাম্প্রতিক হামলাটি দু’টি স্থানে সংঘটিত হয়। পুলিশ জানিয়েছে, মোটরসাইকেলে করে একজন বন্দুকধারী এই হামলাটি চালিয়েছে৷

ইসরায়েলি সংবাদ মাধ্যমগুলি জানিয়েছে, ওই বন্দুকধারী অতি-গোঁড়া একটা পাড়ায় অ্যাপার্টমেন্টের বারান্দার দিকে তাক করে গুলি চালায় এবং তারপর পথচারীদের দিকে গুলি ছোঁড়ে। পরে অবশ্য ওই বন্দুকধারীকেও গুলি করে হত্যা করা হয় বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের মতে, ইসরাইলে ইসলামিক স্টেটের হামলার ঘটনা প্রায় বিরল।

মঙ্গলবারের গুলি চালানোর কয়েক ঘণ্টা আগে, ইসরাইলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট সাম্প্রতিক হামলাগুলোকে একটি "নতুন পরিস্থিতি" বলে অভিহিত করেছেন এবং কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার থেকে প্রত্যাশিত রমজান মাস শুরুর ঠিক তিন দিন আগে এই হামলাটি করা হল, ঠিক যখন যুক্তরাষ্ট্র এবং ইসরাইলসহ চারটি আরব দেশের পররাষ্ট্রমন্ত্রীরা এই অঞ্চলের সমস্যা নিয়ে আলোচনা করতে ইসরাইলের মরুভূমিতে মিলিত হয়।

XS
SM
MD
LG