অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার শাহজাহানপুরে জোড়া খুনের ঘটনায় সন্দেহভাজন পরিকল্পনাকারীসহ চারজন গ্রেপ্তার


বাংলাদেশের রাজধানী ঢাকার শাহজাহানপুরে গুলি করে আওয়ামী লীগের স্থানীয় এক নেতাকে হত্যার ঘটনায় সন্দেহভাজন পরিকল্পনাকারীসহ আরও চারজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, শনিবার (২ এপ্রিল) ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করা ব্যক্তিদের মধ্যে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে অনুসরণ করা একজন রয়েছেন।

গত ২৪ মার্চ রাতে শাহজাহানপুর এলাকায় ইসলামি ব্যাংকের সামনে গুলিতে নিহত হন আওয়ামী লীগ নেতা টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি।

নিহত জাহিদুল ইসলাম টিপু আওয়ামী লীগের মতিঝিল থানা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এবং সামিয়া আফরিন প্রীতি বদরুন্নেসা সরকারি কলেজের ছাত্রী ছিলেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে টিপুর গাড়ির চালকও আহত হন।

পুলিশ জানায়, টিপু গাড়িতে করে এবং প্রীতি রিকশায় করে বাসায় ফেরার সময় রাত সোয়া ১০টার দিকে ইসলামি ব্যাংক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

তারা সবাই যানজটে আটকা পড়েছিলেন। এ সময় মুখে মাস্ক ও হেলমেট পরা এক ব্যক্তি টিপুকে লক্ষ্য করে গুলি ছুড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরদিন অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে জোড়া খুনের ঘটনায় মামলা হয়।

গত ২৭ মার্চ বগুড়া থেকে এ ঘটনার প্রধান অভিযুক্ত আকাশকে (৩৪) গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ঢাকার একটি আদালত জিজ্ঞাসাবাদের জন্য আকাশের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ছাড়া বৃহস্পতিবার রাতে রাজধানীর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে এ ঘটনায় দ্বিতীয় সন্দেহভাজন আরফানউল্লাহ দামালকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। পরদিন শুক্রবার তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার একটি আদালত।

XS
SM
MD
LG